advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মমেক হাসপাতালে মৃত্যু আরও ২১ শনাক্ত ৩১২

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ
২ আগস্ট ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১ আগস্ট ২০২১ ১০:৩০ পিএম
advertisement

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৯ জন করোনায় এবং ১২ জন উপসর্গ নিয়ে মারা যান। গতকাল বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে মৃতদের মধ্যে ময়মনসিংহ জেলার ৬ জন, টাঙ্গাইলের ২ জন ও গাজীপুরের ১ জন রয়েছে। আর উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে ময়মনসিংহ জেলার ১০ জন ও জামালপুরের ২ জন রয়েছে।

করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের নুরজাহান বেগম (৬৫), মো আবদুর রোউফ (৬৫), নাজমা (৭০), গোরীপুরের মতিউর (৭০), মুক্তাগাছার সালমা (৪২), ত্রিশালের সুলতান আহমেদ (৭২)। এ ছাড়া টাঙ্গাইল ঘাটাইলের মোশারফ হোসেন (৫২), মধুপুরের আবদুল হামিদ (৫৫); গাজীপুর শ্রীপুরের খোদেজা বেগম (৫০)। উপসর্গ নিয়ে মৃতরা হলেন ময়মনসিংহ সদরের নাজমা সুলতানা (৫০), হামিদা (৭০), শিরিন আক্তার (৫৫), মোবারক (৭০), মুক্তাগাছার নুরজাহান (৮০) ও মাহফুজুল হক (৬৯), হালুয়াঘাটের মোহাম্মদ আলী (৫৯) ও জহির (৩৩), নান্দাইলের আবদুর জব্বার (৮০), ত্রিশালের লাভলী (৫৫), জামালপুর সদরের হাওয়া বেগম (৭০), দেওয়ানগঞ্জের জইনুদ্দীন (৩৩)। ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৫২৮ রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২২ রোগী। নতুন শনাক্ত হয়েছেন ৩৩১ জন। নতুন ভর্তি হয়েছেন ৯৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন। ওয়ান স্টপ ফ্লু কর্নারে গত ২৪ ঘণ্টায় সেবা নিয়েছেন ৪০৮ জন।

এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৩৬ নমুনা পরীক্ষা করে ৩১২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৭ দশমিক ৪৬ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

advertisement