advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রুখে দাঁড়ানোর এখনই সময়

মির্জা ফখরুল ইসলাম শ্রমিকদের ভোগান্তির কথা তুলে ধরে

নিজস্ব প্রতিবেদক
৪ আগস্ট ২০২১ ১২:০০ এএম | আপডেট: ৩ আগস্ট ২০২১ ১০:৫৪ পিএম
advertisement

সরকারের অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। লকডাউনের মধ্যে রপ্তানিকারী কল-কারখানা খুলে দেওয়ার পর শ্রমিকদের অবর্ণনীয় ভোগান্তির কথা তুলে ধরতে গিয়ে গতকাল মঙ্গলবার এক ভার্চুয়াল আলোচনাসভায় তিনি এই মন্তব্য করেন।

‘মান্নান-নিলুফার মেমোরিয়াল ফাউন্ডেশনে’র উদ্যোগে দলের সাবেক ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলার সভাপতি প্রয়াত আব্দুল মান্নানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনার আয়োজন হয়। সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য প্রয়াত আব্দুল মান্নানের বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে তার আত্মার প্রতি শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব। তিনি মরহুম আব্দুল মান্নানের ওপর একটি স্মারক গ্রন্থ প্রকাশের পরামর্শ দেন।

সংগঠনের সভাপতি প্রয়াত নেতার একমাত্র কন্যা ব্যারিস্টার মেহনাজ মান্নানের সভাপতিত্বে ও বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, একেএম ওয়াহিদুজ্জামান অ্যাপেলো, ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম, আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, দেওয়ান মো. সালাহউদ্দিন, মীর হেলাল উদ্দিন, আবদুল হাই মল্লিক পারভেজ প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, এই যে গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকদের কাজে যোগদান নিয়ে কী চরম ভোগান্তিতে পড়তে হলো। তাদের কাজে যাওয়া, তাদের কাজে ফিরে আসা নিয়ে সরকার একটা লেজে গোবরে অবস্থা তৈরি করেছে। তাদের জীবনের যেন কোনো মূল্য নেই। এখনই সময় এগুলোর বিরুদ্ধে, এই অপশাসনের বিরুদ্ধে আমাদেরকে রুখে দাঁড়াতে হবে।

মির্জা ফখরুল বলেন, এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে, একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে যাদের জবাবদিহিতা থাকবে মানুষের প্রতি। সেই ধরনের সরকার প্রতিষ্ঠার জন্য আমাদের সকলকেই এক হয়ে কাজ করতে হবে। #

advertisement