advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রাস্তায় যানজট, চেকপোস্টে হিমশিম অবস্থা পুলিশের

কঠোর লকডাউন # বিধিনিষেধ অমান্যে গ্রেপ্তার ৩৫৪ # ৫৩২ গাড়িকে ১১ লাখ টাকা জরিমানা

৪ আগস্ট ২০২১ ০১:৩১ এএম
আপডেট: ৪ আগস্ট ২০২১ ০১:৩১ এএম
advertisement


করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণ রোধে দেশব্যাপী কঠোর বিধিনিষেধের (লকডাউন) শেষ সময়ে ঢিল ছেড়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। বিধিনিষেধের ১২তম দিন অর্থাৎ গতকাল মঙ্গলবার রাস্তাঘাটে মানুষের উপস্থিতি ছিল অন্যান্য দিনের তুলনায় বেশি। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়েও এই স্রোত থামানো যায়নি। ভোরের আলো ফুটতেই সড়ক-মহাসড়কে মানুষের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে যানবাহন চলাচল। অন্যদিনের তুলনায় গতকাল রাস্তায় বেশি ছিল ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, কাভার্ডভ্যান, রিকশা ও সিএনজি অটোরিকশা এবং ভ্যানগাড়ির চলাচল। মোড়ে মোড়ে সৃষ্টি হয় যানজট। পরিস্থিতি এমন ছিল যেন সবকিছু স্বাভাবিক হয়ে পড়েছে। রাস্তায় গাড়ির চাপ বাড়ার কারণে দায়িত্ব পালন করতে গিয়ে হিমশিম অবস্থা ছিল আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের। ফলে তল্লাশি কার্যক্রম চলেছে ঢিলেঢালা।
করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকারঘোষিত দুই সপ্তাহের কঠোর লকডাউনে বিধিনিষেধ মানাতে গতকাল সকাল থেকে বেশিরভাগ সড়কে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সরব উপস্থিতি। কিন্তু বিভিন্ন মোড়ে পুলিশের বেশকিছু তল্লাশি চৌকি থাকলেও বেশিরভাগ চৌকিতেই তেমন কড়াকড়ি ছিল না।
শিল্প-কারখানা ও গার্মেন্টস খোলার পর অতিরিক্ত গাড়ির চাপে রাজধানীর বেশিরভাগ সড়কে এ যানজট অবস্থার সৃষ্টি হয় বলে কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ভাষ্য। প্রধান সড়ক ছাড়াও পাড়া-মহল্লার ভেতরের রাস্তায় অসচেতন
মানুষের আড্ডাবাজি ছিল আগের মতোই। বিভিন্ন পণ্যসামগ্রীর দোকানও অর্ধেক শাটার খোলা রেখে ব্যবসা করতে দেখা গেছে। গতকাল রাজধানীর যাত্রাবাড়ী, মিরপুর, পল্লবী, রামপুরা, খিলগাঁও, গাবতলী, টেকনিক্যাল, আদাবর, মোহাম্মদপুর, শ্যামলী, গুলশান, মহাখালী, মালিবাগ, বাড্ডা, প্রগতি সরণি, নতুন বাজার, বনানীসহ বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ জানিয়েছে, গতকাল বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩৫৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১২০ জনকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়। আর ডিএমপির ট্রাফিক বিভাগ ৫৩২টি গাড়িকে ১১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করে।
বেলা সাড়ে ১১টার দিকে বিজয় সরণিতে কর্তব্যরত সার্জেন্ট রইসুল ইসলাম বলেন, সকাল থেকেই রাস্তায় গাড়ির প্রচ- চাপ। অনেকে গাড়ি নিয়ে বের হয়ে যাত্রী পরিবহন করছেন। বিশেষ করে সিএনজিচালিত অটোরিকশা এবং মোটরসাইকেলে যাত্রী পরিবহন অনেক বেড়েছে।
তেজগাঁও এলাকায় দায়িত্ব পালনকারী ট্রাফিক সার্জেন্ট রফিকুল ইসলাম বেলা ১১টার দিকে সোমবারের তুলনায় মঙ্গলবার ৩০ থেকে ৪০ শতাংশ গাড়ির চাপ বেড়েছে। সকাল ১০টা পর্যন্ত অফিসগামী গাড়ির চাপ বেশি ছিল। এভাবে চলতে থাকলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।

advertisement