advertisement
advertisement

সব খবর

advertisement
DBBL
advertisement
advertisement

ট্রাকের ভারে ভেঙে পড়েছে বেইলি ব্রিজ

বরিশাল ব্যুরো
১৬ সেপ্টেম্বর ২০২১ ০০:০০ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ০২:১৪
advertisement

বরিশালের বানারীপাড়া সড়কে পাথরবোঝাই ট্রাকের ভারে ভেঙে পড়েছে একটি বেইলি ব্রিজ। এতে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। গতকাল বুধবার সকালে জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন সড়কের সেতুটি ট্রাকসহ ভেঙে পড়ে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার জানান, ভোরে পাথরবোঝাই ট্রাকটি পিরোজপুর থেকে বরিশাল যাচ্ছিল। অতিরিক্ত ওজন

হওয়ায় ট্রাকটি ব্রিজে ওঠার পরপরই বিকট শব্দে ভেঙে পড়ে। এ সময় ট্রাকটি খালে পড়ে যায়।

বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়ক। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন খালের ওপর নির্মিত ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে গেলে তা সংস্কারের উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ। এ সময় সড়কের পাশে বিকল্প যোগাযোগব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। এখন সেটিও ভেঙে পড়ায় বরিশাল সদরের সঙ্গে পিরোজপুর এবং বানারীপাড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

ওসি কমলেশ চন্দ্র আরও জানান, ব্রিজ ও ট্রাক খালে পড়ে রয়েছে। ট্রাক উদ্ধার করার চেষ্টা চলছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায় ব্রিজ সংস্কার না করা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক হচ্ছে না।

স্থানীয় মাধবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বলেন, এ ব্রিজটি দেড় বছর আগে আরেকবার ভেঙে পড়েছিল। কর্তৃপক্ষের গাফিলতির কারণে আবারও দুর্ঘটনা ঘটল।

ভেঙে পড়া বিকল্প ব্রিজের পাশের নির্মাণাধীন মূল সেতুর প্রকৌশলী শেখ ফরিদ বলেন, প্রজেক্টের সিকিউরিটি গার্ডের নিষেধ সত্ত্বেও ট্রাকটি ব্রিজের ওপর ওঠায় এ দুর্ঘটনা ঘটে। আপাতত গাড়ি চলাচল বন্ধ রয়েছে। হেঁটে খাল পারাপারের জন্য বিকল্প সেতু নির্মাণ করা হচ্ছে।

advertisement