advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সেলিমা-আমানসহ বিএনপির ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন

আদালত প্রতিবেদক
২০ সেপ্টেম্বর ২০২১ ০৭:৪৩ পিএম | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৮:০৭ পিএম
বিএনপি নেতা সেলিমা রহমান, শামছুর রহমান শিমুল বিশ্বাস ও আমান উল্লাহ আমান। পুরোনো ছবি
advertisement

রাজধানীর রামপুরা থানার বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনের পৃথক দুই মামলায় বিএনপির ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আজ সোমবার ঢাকার ৬ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ফাতেমা ফেরদৌস আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের এ আদেশ দেন।

আসামিরা চার্জের অভিযোগ অস্বীকার করে বিচার দাবি করায় আদালত আগামী ২৯ অক্টোবর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন। মামলার আসামিরা হলেন- বিএনপি নেতা সেলিমা রহমান, আমান উল্লাহ আমান, শামছুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব-উন-নবী-খান সোহেল, বরকত উল্লাহ বুলু, মীর সরাফত আলী সফু, আজিজুল বারী হেলাল, শওকত মাহমুদ, রাজিব আহসান।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলের ডাকা হরতালের সমর্থনে অজ্ঞাতনামা ৪০/৪৫ জন বিএনপি-জামায়াত-শিবিরের নেতাকর্মীরা রামপুরা থানাধীন ডিআইটি রোডস্থ ন্যাশনাল ব্যাংকের সামনে অবস্থান নেন। তারা আব্দুল্লাহপুর থেকে ছেড়ে আসা প্রচেষ্টা পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন ও এক যাত্রী গুরুত্বর আহত হয়। তারা পুলিশে ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে পুলিশের কাজে বাঁধা দেয়।

এ ঘটনায় রামপুরা থানার উপপরিদর্শক (এসআই) বাবুল শরীফ ওই দিনই মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্তের পর খিলগাঁও জোনাল টিমের এসআই আশরাফুল আলম ৪১ জনকে অভিযুক্ত করে দুটি অভিযোগপত্র দাখিল করেন।

advertisement