advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কুষ্টিয়া সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ৩ জনের নামে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক
২৪ সেপ্টেম্বর ২০২১ ০৫:৫৪ পিএম | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ০৬:১৩ পিএম
দুর্নীতি দমন কমিশন
advertisement

হাসপাতালের যন্ত্রপাতি ও অন্যান্য সামগ্রী কেনার নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগে কুষ্টিয়া সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবু হাসানুজ্জামানসহ তিনজনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার দুদকের কুষ্টিয়া সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের প্রধান কার্যালয় ঢাকার উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান।

মামলার অন্য আসামিরা হলেন— ন্যাশনাল ইলেকট্রো মেডিকেল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কসপ অ্যান্ড ট্রেনিং সেন্টার (নিমিউ অ্যান্ড টিসি) মহাখালী কার্যালয়ের সাবেক অ্যাসিস্ট্যান্ট রিপিয়ার কাম ট্রেনিং ইঞ্জিনিয়ার এ এইচ এম আব্দুস কুদ্দুস (৬১) ও মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের প্রোপাইটার মো. জাহেদুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে পূর্বপরিকল্পিতভাবে ২০১৮-১৯ অর্থবছরে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জন্য যন্ত্রপাতি ও অন্যান্য সামগ্রী সংগ্রহের দরপত্র আহ্বানের আগে মেডিকেল যন্ত্রপাতির বাজারদর যাচাই না করে আর্থিক লাভবান হওয়ার জন্য অধিক দরে কার্যাদেশ দেন। পরে যন্ত্রপাতির মূল্যবাবদ সরকারি অতিরিক্ত ১ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা ক্ষতিসাধনপূর্বক উত্তোলন ও আত্মসাৎ করেন।

এ অপরাধে তাদের বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

advertisement