advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

চরিত্রটির জন্য দুই বছর প্রস্তুতি নিয়েছি : পরীমনি

বিনোদন প্রতিবেদক
২৪ সেপ্টেম্বর ২০২১ ০৯:২০ পিএম | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ০৯:২৩ পিএম
চিত্রনায়িকা পরীমনি। ছবি : সংগৃহীত
advertisement

ব্রিটিশবিরোধী স্বাধীনতা আন্দোলনের প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘প্রীতিলতা’। নির্মাতা রাশিদ পলাশের এ সিনেমার ৩৫ ভাগ শুটিং ইতিমধ্যে শেষ হয়েছে। এর মধ্যেই মাদক মামলায় গ্রেপ্তার হন সিনেমাটির প্রধান চরিত্র। ২৭ দিন কারাভোগের পর আবারও সিনেমার কাজে ফিরছেন তিনি। শহীদ প্রীতিলতার প্রয়াণ দিবসে ‘প্রীতিলতা’ নিয়ে আজ শুক্রবার সংবাদ সম্মেলনে হাজির হন পর্দার প্রীতিলতা আলোচিত চিত্রনায়িকা পরীমনি।

এই চরিত্রটির জন্য দুই বছর মানসিকভাবে প্রস্তুতি নিয়েছেন তিনি। বিএফডিসিতে সংবাদ সম্মেলনে হাজির হয়েই থেমে থাকা কাজের ব্যাপারে কথা বলেন এই অভিনেত্রী। যেন নতুন উদ্যমে শুরু করছেন সবকিছু। সবার যেসব প্রশ্ন আছে সেসব প্রশ্নের উত্তরও সরাসরি না দিয়ে পর্দায় দেওয়ার কথা বলেছেন পরীমনি।

পরীমনি বলেন, ‘চরিত্রটি নিয়ে আলাদাভাবে কিছু বলতে চাই না, আপনাদের সকল প্রশ্নের উত্তর পর্দায় পাবেন। এই সিনেমার জন্য দুই বছর ধরে প্রস্তুতি নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘প্রীতিলতা চরিত্রটি একটি ঐতিহাসিক চরিত্র। এই চরিত্র ধারণ করা দুইদিনের ব্যাপার না। দীর্ঘ দুই বছর ধরে টিমের সঙ্গে কাজ করে চরিত্রটি ধারণ করেছি।’

প্রীতিলতা নিয়ে যে জার্নি তার সঙ্গে সবাইকে পাশে থাকার কথা জানান ঢাকাই সিনেমার আলোচিত এই অভিনেত্রী। তিনি বলেন, ‘আমি চরিত্রের প্রয়োজনে নিজেকে যেভাবে প্রস্তুত করেছি, তা মুখে বলে বোঝানো সম্ভব না।  দর্শকরা ছবিটি দেখার পর তা উপলব্ধি করতে পারবেন।’

সংবাদ সম্মেলনে পরীমনি তার ব্যক্তিগত আলাপের চেয়ে ‘প্রীতিলতা’ সিনেমা নিয়ে কথা বলেছেন। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিনি। গোলাম রাব্বানীর চিত্রনাট্যে প্রীতিলতা ছবিটি নির্মাণ করছেন রাশিদ পলাশ। ছবির বাকি অংশের কাজ অক্টোবরে শুরু হবে। এসব বিষয় নিয়েই সংবাদ সম্মেলন করা হয়।

পরীমনির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সিনেমাটির নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘প্রীতিলতা আমার স্বপ্নের চলচ্চিত্র। অনেক দিন ধরেই সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করছিলাম। অবশেষে আমাদের জার্নি শুরু হয়েছে। এই সিনেমায় যুক্ত হওয়ার জন্য পরীমনির প্রতি আমাদের টিম কৃতজ্ঞ। অক্টোবরের শেষের দিকের সিনেমার বাকি অংশের শুটিং শুরু করব।’ সংবাদ সম্মেলনে ছবির অভিনেত্রী শম্পা রেজা, ছবিটির চিত্রনাট্যকার গোলাম রাব্বানীসহ টিমের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

গত জুনে সাভারের ব্লোট ক্লাবে ধর্ষণচেষ্টার অভিযোগ তুলে আলোচনায় আসেন পরীমনি। ওই ঘটনায় ব্যবসায়ী নাসির ইউ মাহমুদের বিরুদ্ধে মামলায় দায়ের করেন তিনি। এরপর ৪ আগস্ট বনানীর বাসায় অভিযান চালিয়ে পরীমনিকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ করা হয়। পরে বনানী থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরীমনিকে জিজ্ঞাসাবাদ করতে বারবার রিমান্ডে নেয় পুলিশ। অবশেষে ২৭ দিন পর কারাগার থেকে জামিনে মুক্ত হন আলোচিত এই অভিনেত্রী।

advertisement