advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ব্রাজিলিয়ানের গোলে অবশেষে চেলসিকে হারালো ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৭:২৬ পিএম | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ০৮:২১ পিএম
সংগৃহিত
advertisement

টমাস টুখেল চেলসির দায়িত্ব নেওয়ার পর থেকে বদলে গেছে ইংলিশ ক্লাবটি। টুখেলের হাত ধরেই জিতেছিল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। অবশ্য টুখেল আসার পর ম্যানচেস্টার সিটির সঙ্গে চেলসির দ্বৈরথ অন্য মাত্রায় পৌঁছায়। টানা তিন ম্যাচে চেলসির কাছে হেরে দুটি শিরোপার স্বপ্নভঙ্গ হয়েছিল পেপ গার্দিওলার দলের। হারের ক্ষয় নিয়ে অবশেষে প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসির মাঠে চেলসিকে হারিয়ে প্রতিশোধ কিছুটা হলেও মিটালো সিটিজেনদের।

আজ শনিবার সন্ধ্যায় স্টামফোর্ড ব্রিজে ১-০ গোলের ব্যবধানে জিতেছে গার্দিওলার শিষ্যরা। সিটির হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস।

ঘরের মাঠে তেমন কোনো আক্রমণই করতে পারেনি চেলসি। উল্টো ম্যাচে ৬০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে সিটি গোলের উদ্দেশ্যে শট নেয় ১৫টি, যার চারটি ছিল লক্ষ্যে। অধিকাংশ সময় রক্ষণ সামলাতে ব্যস্ত চেলসির চার শটের সবকটিই ছিল লক্ষ্যভ্রষ্ট।

দারুণ জয়ে লিগ টেবিলের দুইয়ে উঠেছে সিটি। এক ধাপ নিচে নেমে গেছে টুখেলের দল। ম্যাচের শুরু থেকে আক্রমণ করে চেলসিকে চেপে ধরে সিটি। একের পর এক আক্রমণ সামলে কোনো মতো সমতায় রেখে প্রথমার্ধে শেষ করে স্বাগতিকরা। রক্ষণে দৃঢ়তা খুব একটা স্থায়ী হয়নি। বিরতি থেকে ফিরে ৫৩তম এগিয়ে যায় সিটি।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দারুণ নৈপুণ্যে এগিয়ে যায়। জোয়াও কানসেলোর জোরালো শট ডি-বক্সে তার পায়ে প্রতিহত হওয়ার পর বল ধরে জায়গা বানিয়ে প্রতিপক্ষের তিনজনের মধ্যে দিয়ে নিচু শটে গোলটি করেন জেসুস। তারপর লড়াই করে ম্যাচ সমতায় ফেরাতে পারেনি চেলসি। হার নিয়ে মাঠ ছাড়ে তারা।

advertisement