advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বায়ার্নের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক
২৬ সেপ্টেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১১:৫২ পিএম
advertisement

প্রায় পুরো দ্বিতীয়ার্ধ ১০ জন নিয়ে খেলেও তলানির দল প্রয়টার ফুর্টেকে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় দাপটের সঙ্গে খেলে বায়ার্ন ৩-১ গোলে জয়ী হয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে। এ জয়ে ভলফসবুর্গের থেকে তিন পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থানটি ধরে রাখল বাভারিয়ান্স জায়ান্টরা।

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা অষ্টম জয় নিশ্চিত করা বায়ার্নের হয়ে প্রথমার্ধে দুই গোল করেছেন টমাস মুলার ও জসুয়া কিমিচ। যদিও কিংবদন্তি গার্ড মুলারের টানা ১৬ লিগ ম্যাচে গোল করার সর্বকালের সেরা রেকর্ডটি স্পর্শ করতে ব্যর্থ হয়েছেন পোলিশ তারকা রবার্ট লেভানদোভস্কি। গত সপ্তাহে দুই গোল করা কিমিচ বলেছেন, ‘এ ম্যাচে আমরা সেরা পারফরম্যান্স দেখাতে পারিনি। কিন্তু ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের কাছেই ছিল। এমনকি একজন কম নিয়ে খেলেও আমরা ম্যাচ ছেড়ে দেইনি। পেছনে থেকে এগিয়ে যাওয়ার সময় কিছু ভুল আমাদেরও হয়েছে। কিন্তু সব মিলিয়ে এ জয়টা আমাদের প্রাপ্য ছিল।’

বুন্দেসলিগায় নতুন উন্নীত দলটির বিপক্ষে একতরফা ম্যাচই খেলেছে বায়ার্ন। এখন পর্যন্ত ৬ ম্যাচে কোনো জয় পায়নি ফুর্টে। ১০ মিনিটে আলফনসো ডেভিসের কাট ব্যাকে বল জালে জড়িয়ে বায়ার্নকে এগিয়ে দেন মুলার। ৩১ মিনিটে লো ডাইভে কিমিচ ব্যবধান দ্বিগুণ করেন। এটি লিগে কিমিচের তৃতীয় গোল। বিরতির ঠিক আগে লেভানদোভস্কির শট বারে লেগে ফেরত আসে। বিরতির পর ম্যাচ শুরু হওয়ার তিন মিনিটের মধ্যে বেঞ্জামিন পাভার্ড মারাত্মক ফাউল করে সরাসরি লালকার্ড দেখে মাঠ ত্যাগে বাধ্য হলে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন। এ সুযোগটিও কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। উল্টো ৬৮ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ফুর্টের জার্মান মিডফিল্ডার সেবাস্তিয়ান গ্রিয়েসবেক। ম্যাচ শেষের তিন মিনিট আগে টিমোথি টিলম্যানের ক্রস থেকে হেডের সাহায্যে এক গোল পরিশোধ করেন সেডরিক ইত্তেন। আগামী সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভের মুখোমুখি হতে যাওয়া বায়ার্ন বুন্দেসলিগায় ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে।

advertisement
advertisement