advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ছুটিতে গিয়ে পুতিনের মাছ শিকার

আন্তর্জাতিক ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১০:৫০ পিএম
advertisement

রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন সাইবেরিয়ায় কিছু দিন অবকাশ কাটিয়েছেন। এ সময় তিনি মাছ শিকার করেছেন। হাইকিং করেছেন। রবিবার ক্রেমলিনের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

সাইবেরিয়ায় অবকাশ কাটাতে যাওয়ার আগে করোনার পূর্বসতর্কতার অংশ হিসেবে পুতিন অল্প সময়ের জন্য স্বেচ্ছায় সঙ্গনিরোধে বা নিভৃতবাসে (সেলফ আইসোলেশন) ছিলেন।

চলতি মাসের মাঝামাঝি পুতিন জানিয়েছিলেন, তার আশপাশের কয়েক ব্যক্তি করোনায় সংক্রমিত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন। এর পরিপ্রেক্ষিতে তিনি কিছু দিন স্বেচ্ছা সঙ্গনিরোধে থাকবেন। একই কারণে নিরাপত্তা সম্মেলনের জন্য তাজিকিস্তান সফর পুতিনকে বাতিল করতে হয়েছিল।

রাশিয়ায় অনেকের কাছেই পুতিনের আকর্ষণীয় ভাবমূর্তি রয়েছে। অতীতে তাকে চোখে রোদচশমা পরে খালি গায়ে ঘোড়ায় চড়া, শিকারের রাইফেল নিয়ে বনে ঘুরে বেড়ানো, যুদ্ধবিমান চালনার মতো ছবিতে দেখা গেছে। সাইবেরিয়ায় পুতিনের অবকাশ সময়ের প্রায় ২০টি ছবি প্রকাশ করেছে ক্রেমলিন। এসব ছবিতে দেখা যায়, তিনি নদীতে নেমে হাঁটুপানিতে দাঁড়িয়ে মাছ শিকার করছেন। তিনি তৃণভূমিতে হাঁটছেন।

সাইবেরিয়ায় অবকাশকালে পুতিনকে তার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সঙ্গেও কথা বলতে দেখা যায়। সের্গেই শোইগু সাধারণত পুতিনের অবকাশযাপনের সঙ্গী হয়ে থাকেন।

৬৮ বছর বয়সী পুতিন করোনার স্পুটনিকুভি টিকার দুই ডোজ নিয়েছেন। তিনি সুস্থ-সবল আছেন বলে জানিয়েছে ক্রেমলিন।

advertisement