advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ইনজামাম

স্পোর্টস ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৭ এএম | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৭ এএম
পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক
advertisement

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক হৃদরোগে আক্রান্ত হয়েছেন। গতকাল সোমবার রাতেই লাহোরের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। পরীক্ষা নিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। পরে রাতেই তার অ্যাঞ্জিওপ্লাস্টি সম্পন্ন হয়েছে।

পাকিস্তানের গণমাধ্যম দ্য ডনের খবরে বলা হয়েছে, গত তিনদিন ধরেই বুকে ব্যথা অনুভব করছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক। তবু ডাক্তারের কাছে যাননি তিনি। কিন্তু গতকাল সোমবার সন্ধ্যায় অবস্থার অবনতি ঘটে তার, বেড়ে যায় বুকের ব্যথা। ফলে তাকে তড়িঘড়ি করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে পরীক্ষা নিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ আছে। যার ফলে কর্তব্যরত চিকিৎসকরা ইনজামামের অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। সে প্রক্রিয়া রাতেই সম্পন্ন হয়েছে। ৫১ বছর বয়সী ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই জানিয়েছে হাসপাতাল সূত্র।

সূত্র আরও জানায়, শিগগিরই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না ইনজামাম। আপাতত হাসপাতালে কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই থাকবেন তিনি।

পাকিস্তানের সফল ক্রিকেট অধিনায়কদের মধ্যে ইনজামাম সফলতম। ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তার রয়েছে ১১ হাজার ৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তার সংগৃহীত রান ৮ হাজার ৮২৯।

২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তারপর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছুদিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

advertisement