advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত করল বিটিআরসি

নিজস্ব প্রতিবেদক
২৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:৪৮ পিএম | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৩ পিএম
বিটিআরসি
advertisement

আদালতের নির্দেশে অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করেও তা স্থগিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। অনিবন্ধিত সাইটের তালিকা না পাওয়ায় এই প্রক্রিয়া স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী জানান, অনিবন্ধিত সাইটের তালিকা না পাওয়ায় তারা সাইট বন্ধের প্রক্রিয়া শুরু করেও স্থগিত করেছেন। তথ্য মন্ত্রণালয়ের কাছে তালিকা চেয়েছিলেন, তবে সময়মতো পাওয়া যায়নি।

বিটিআরসির জানামতে যেগুলো অনিবন্ধিত ছিল, সেগুলোকে দুপুরের পর বন্ধ করে দেওয়া শুরু হয়। তবে এটি সঠিক নয়। তথ্য মন্ত্রণালয়ই সঠিক তালিকা দিতে পারবে।

যে সাইটগুলো বন্ধ করা হয়েছিল, সেগুলো খুলে দেওয়া হয়েছে বলে জানান টেলিযোগাযোগমন্ত্রী। তথ্য মন্ত্রণালয় থেকে আগামী তিন দিনের মধ্যে তালিকা দেওয়ার কথা বলেছে। সে তালিকা পেলেই বিটিআরসি পুনরায় বন্ধের প্রক্রিয়া শুরু করবে বলে উল্লেখ করেন তিনি।

গত ১৪ সেপ্টেম্বর এক সপ্তাহের মধ্যে অনিবন্ধিত ও অননুমোদিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের জন্য নির্দেশ দেন হাইকোর্ট। সে অনুযায়ী মঙ্গলবার দুপুর থেকে বিটিআরসি নিজস্ব তালিকা ধরে সাইট বন্ধের প্রক্রিয়া শুরু করে। বিকেল থেকে বেশ কিছু অনলাইন নিউজ সাইটে ঢোকা যাচ্ছিল না। এর মধ্যে বিডিনিউজও ছিল। বিডিনিউজ জানায়, তাদের সাইট নিবন্ধিত হলেও বিকেল পৌনে পাঁচটা থেকে প্রায় দেড় ঘণ্টা তাদের সাইট বন্ধ রেখেছিল বিটিআরসি।

টেলিযোগাযোগমন্ত্রী জানান, আজকের মধ্যে কোনো ব্যবস্থা না নিলে আদালত অবমাননা হতো। তাই বিটিআরসির কর্মকর্তাদের তৈরি করা তালিকা অনুযায়ী বন্ধের প্রক্রিয়া শুরু করা হয় এবং পরে স্থগিত করা হয়।

আরও পড়ুন : নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু

 
advertisement