advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১০ অক্টোবর থেকে হলে উঠতে পারবেন সব শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
৫ অক্টোবর ২০২১ ০৮:০৯ পিএম | আপডেট: ৫ অক্টোবর ২০২১ ০৯:৪৮ পিএম
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ এবং তৃতীয় বর্ষের আবাসিক শিক্ষার্থীরা আগামী ১০ অক্টোবর থেকে নিজ নিজ হলে উঠতে পারবেন। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উল্লিখিত বর্ষের যেসব শিক্ষার্থী অন্তত ‘কোভিড-১৯’-এর প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি এবং এসওপি (স্ট্যান্ডার্ড অপরারেটিং প্রসিডিয়র) অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে নিজ নিজ হলে সকাল ৮টা থেকে প্রবেশ করতে পারবে।

এর আগে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টর উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির জন্য আগামী ৭ অক্টোবর থেকে টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে সভায় জানানো হয়। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা এই কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি করতে পারবে। সব বর্ষের শিক্ষার্থীকে শতভাগ টিকার আওতায় এনে অতিদ্রুত সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

এ ছাড়া আজ মঙ্গলবার যথাযথ স্বাস্থ্যবিধি ও নিয়মকানুন অনুসরণ করে উৎসবমুখর পরিবেশে অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে নিজ নিজ হলে উঠায় সন্তোষ প্রকাশ করেন। এই শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করা হয়।

advertisement