advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

খুলেছে হল, মাস্ক-স্যানিটাইজার দিয়ে জাবি শিক্ষার্থীদের বরণ

জাবি প্রতিনিধি
১১ অক্টোবর ২০২১ ০৯:০০ পিএম | আপডেট: ১১ অক্টোবর ২০২১ ০৯:২০ পিএম
ছবি : আমাদের সময়
advertisement

মহামারি করোনাভাইরাসের কারণে দেড় বছরেরও বেশি সময় বন্ধের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত মেনে আজ সোমবার সকাল থেকে হলে আসতে শুরু করেন শিক্ষার্থীরা। তবে করোনাভাইরাসের কমপক্ষে এক ডোজ টিকা নেওয়ার শর্তে হলে ওঠার সুযোগ পেয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের টিকা পাওয়া নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে টিকা কেন্দ্র চালু করেছে প্রশাসন। জানা গেছে, আবাসিক হলগুলোর প্রবেশদ্বারে চেয়ার-টেবিল নিয়ে বসেন হল প্রশাসন। এ সময় শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার, নাস্তা এবং বিশ্ববিদ্যালয় ও সংশ্লিষ্ট হলের লোগো সম্বলিত মাস্ক দিয়ে বরণ করে নিয়েছেন তারা। হলে প্রবেশের সময় শরীরের তাপমাত্রা মাপা ও স্যানিটাইজেশন করা হয়। এ ছাড়া শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশিকা।

এদিকে করোনা থেকে সুরক্ষা পেতে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের সামনে অস্থায়ী টিকা কেন্দ্র চালু করা হয়েছে। সেখানে বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী এসএমএস জটিলতা ও এনআইডি কার্ড না থাকায় টিকা নিতে পারেননি, তাদেরকে টিকা প্রদান করা হচ্ছে।

advertisement