advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মেসিকে ছেড়ে দেওয়া ছিল বাজে সিদ্ধান্ত : বার্তোমেউ

স্পোর্টস ডেস্ক
১৫ অক্টোবর ২০২১ ০৬:৪৫ পিএম | আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ০৭:৫৬ পিএম
জোসেপ মারিয়া বার্তোমেউ ও লিওনেল মেসি। পুরোনো ছবি
advertisement

অনেক আলোচনা-সমালোচনার মধ্যে এক রকম বাধ্য হয়ে বার্সেলোনার দায়িত্ব ছাড়েন সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তিনি ক্লাবকে বিশাল দেনার মাঝে ঠেলে তো দিয়েছিলেনই পাশাপাশি খেলোয়াড়দের নিয়ে নানা ধরণের কুৎসা রটানোর সঙ্গেও জড়িত ছিলেন। অথচ সেই বার্তোমেউ বর্তমান পরিস্থিতি নিয়ে বর্তমান সভাপতি হুয়ান লাপোর্তার সমালোচনায় মেতেছেন।

লিওনেল মেসিকে ছেড়ে দেওয়ার জন্য লাপোর্তাকেই দায়ী করছেন বার্তোমেউ। অথচ তার সময়েই ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের বাধায় আটকে রাখতে সমর্থ হয়েছিলেন বার্তোমেউ। তবে পরের মৌসুমেই মেসিকে ছেড়ে দেন লাপোর্তা। মেসিকে ছেড়ে দেওয়ার এ সিদ্ধান্তটা খুবই বাজে হয়েছে বলে মনে করেন সাবেক এই সভাপতি।

আগের মৌসুমে বার্সা ছাড়তে চাইলেও এ মৌসুমে এ ক্লাবেই থাকতে চেয়েছিলেন মেসি। মৌখিক চুক্তিটা আগেই সেরে রেখেছিলেন। গ্রীষ্মের ছুটি কাটিয়ে আনুষ্ঠানিক চুক্তি করতে গিয়েই মাথায় বাজ পরে তার। লা লিগার আর্থিক নিয়মনীতির ফেরে চুক্তিতে স্বাক্ষর করতে পারেননি তিনি। তবে অনেকেরই দাবি মেসিকে ধরে রাখার জন্য পর্যাপ্ত চেষ্টা চালায়নি বার্সেলোনা।

তবে মেসিকে ছাড়া চলতি মৌসুমে বেশ ধুঁকছে বার্সেলোনা। লা লিগায় অবস্থান ভালো নয়। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আছে তালিকার নবম স্থানে। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দুই ম্যাচের বড় হারে তো গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার দশা। সবমিলিয়ে শেষ ছয় ম্যাচে জয় মাত্র একটি।

মেসিকে ছেড়ে দেওয়ার কারণে ক্লাবের এ দুরবস্থা বলে মনে করেন সাবেক সভাপতি বার্তোমেউ। তিনি বলেন, ‘তারা মেসিকে ছেড়ে দিয়েছে এবং আমার কাছে এটা মনে হয়েছে খুব বাজে সিদ্ধান্ত। মেসিকে ছাড়া খেলা মানে হচ্ছে অনেক কিছুরই পরিবর্তন আনা। একজন প্রেসিডেন্ট হিসেবে, আমি কখনোই চাইনি মেসি চলে যাক এবং এটা যাতে না হয় এরজন্য আমি যা করতে পারতাম তার সবই করেছি।’

মেসিকে ছেড়ে দেওয়া কেন ভুল হয়েছে তার ব্যাখ্যায় সাবেক এই সভাপতি বলেন, ‘আমি সবসময়ই ভেবেছি যে ও (মেসি) আমাদের জন্য শুধু একজন অপরিহার্য খেলোয়াড়ই নন বরং ও ক্লাবের আর্থিক উন্নয়ন ও প্রাতিষ্ঠানিকভাবেও অনেক ভূমিকা রাখে। মেসিকে ছেড়ে দেওয়া ছিল একটি বড় ভুল।’

advertisement
advertisement