advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সংখ্যালঘুদের ওপর হামলা মুক্তিযুদ্ধের কথা মনে করিয়ে দেয় : জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
১৯ অক্টোবর ২০২১ ০৮:৫৩ পিএম | আপডেট: ২০ অক্টোবর ২০২১ ০৭:৫০ এএম
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি : সংগৃহীত
advertisement

সারা দেশে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা মুক্তিযুদ্ধের কথা মনে করিয়ে দেয় বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ মঙ্গলবার গণস্বাস্থ্য নগর হাসপাতালের বীর উত্তম মেজর হায়দার মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে নোয়াখালীর চৌমুহনীর ঘটনা উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘ভাতের প্লেট ফেলে দেওয়া হয়েছে। আমাকে এই ঘটনা মুক্তিযুদ্ধের কথা মনে করিয়ে দিয়েছে। রাজাকার বা পাকিস্তানি বাহিনীরা আসলেও আমরা ভাতের প্লেট ফেলে পালিয়ে যেতাম না। সঙ্গে করে নিয়ে যেতাম।’ সংবাদ সম্মেলন থেকে হিন্দুদের পূজামণ্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ এবং প্রাণহানির ঘটনার প্রতিবাদ জানিয়েছেন তিনি।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সমালোচনা করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আপনারা লক্ষ্য করেছেন আমাদের দেশের নোয়াখালীর সূর্য সন্তান ওবায়দুল কাদের আঙুল নাড়িয়ে নাড়িয়ে গীত গেয়ে থাকেন। তার গীতের বিষয়বস্তু একই জিনিস। এটা বিএনপি করেছে, জামায়াত করেছে আর তারা পুতপবিত্র। তারা কোনো কিছু করেন নাই। তারা খালি আঙুল নাড়িছে ও বই দেখে দেখে বক্তৃতা দিয়েছে। কিন্তু ওবায়দুল কাদেরের একবারও নোয়াখালী ঘুরে আসার কথা মনে হয় নাই। তার মনে হয়নি হিন্দু-মুসলমান সব তো আল্লাহর সৃষ্টি। তাদের অবস্থাটা দেখে আসি। তিনি যাননি।’

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, বীর মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, রাষ্ট্র সংস্কার আন্দোলন অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ৬৯ এর গণঅভ্যুত্থানের শহীদ আসাদের ছোট ভাই ডা. নূরুজ্জামান, ব্যারিস্টার সাদিয়া আরমান।

advertisement
advertisement