advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আলোচনাসভায় ফখরুল
রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছে সরকার

২০ অক্টোবর ২০২১ ০৯:৪৫ এএম
আপডেট: ২০ অক্টোবর ২০২১ ০৯:৪৫ এএম
advertisement


পূজাম-পে হামলার ঘটনাকে পুঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীতে আওয়ামী লীগের সাম্প্রদায়িক সম্প্রীতির শান্তি মিছিলের প্রসঙ্গ টেনে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এক আলোচনাসভায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন। জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনাসভা হয়।
সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক
ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়, ঢাবির সাবেক প্রো-ভিসি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, পেশাজীবী নেতা গাজী আব্দুল হক, প্রকৌশলী মিয়া মুহাম্মদ কাইয়ুম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, ফাউন্ডেশনের ডা. পারভেজ রেজা কাঁকন, অধ্যাপক আবদুল করীম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রকিবুল ইসলাম রাকিব প্রমুখ। অনুষ্ঠানে ফাউন্ডেশনের ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, অধ্যাপক মোর্শেদ হাসান খানসহ পেশাজীবী নেতৃবৃন্দ অংশ নেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে দেশে বিভাজন সৃষ্টি করছে এবং এটিকে পুঁজি করে আবার তারা রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে চাচ্ছে। আওয়ামী লীগের শান্তি মিছিলের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, অশান্তি ঘটালেন আপনারা, আগুন দিলেন আপনারা, মারলেন আপনারা, গুলি করলেন আপনারা এবং নিরীহ মানুষদের হত্যা করে আজকে শান্তি মিছিল বের করছেন। এর চেয়ে লজ্জার বিষয় আর কিছু হতে পারে না। এই আওয়ামী লীগ এটাই। এটাই আওয়ামী লীগের খাঁটি চরিত্র। এটাই তারা করে এসেছে জন্মের পর থেকে।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে দেশের মানুষ অনেক বেশি কষ্ট পাবে। এদের সরিয়ে জনগণের একটা রাষ্ট্র নির্মাণ করতে হবে, জনগণের সরকার তৈরি করতে হবে। এবার পূজায় কয়েকটি ম-প ঘুরে সবখানেই মানুষের উপস্থিতি অনেক কম দেখেছেন বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, কেন? আমাদের অন্যতম ভাই, আমাদের পাড়া-প্রতিবেশী, আমাদের দেশের স্বাধীন নাগরিকÑ তারা কেন তাদের ধর্মের উৎসব পালন করতে পারবে না। আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিভাবে বিভাজন সৃষ্টি করছে। এ সময় তিনি প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবনাদর্শ ও দর্শন অনুসরণ করতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

advertisement
advertisement