advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মূল পর্বে বাংলাদেশের খেলা কখন, কোথায়

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২১ ০৩:৫২ পিএম | আপডেট: ২২ অক্টোবর ২০২১ ০৪:১৪ পিএম
ছবি : আইসিসি
advertisement

পাপুয়া নিউ গিনির সঙ্গে জয়ের পর বাংলাদেশের সুপার টুয়েলভ নিশ্চিত হয়ে গেছে। একই গ্রুপের শেষ ম্যাচে ওমানকে হারিয়ে শীর্ষদল হিসেবে মূল পর্বে জায়গা করে নিয়েছে স্কটল্যান্ড। ‘বি’ গ্রুপে রানার্সআপ হওয়ায় মূল পর্বে বাংলাদেশকে খেলতে হবে ‘এক’ নম্বর গ্রুপে। এই গ্রুপে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ পাচ্ছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং প্রথম পর্বের গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়নকে। গ্রুপ এতে থাকা দলগুলোর মধ্যে পয়েন্ট এবং রান রেটে সবার উপরে থাকা শ্রীলঙ্কাই হতে পারে বাংলাদেশের প্রতিপক্ষ।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ গ্রুপ ‘এক’ জায়গা করে নেওয়ায় অনেকের মাঝে স্বস্তির দেখা মিলেছে। ধারণা করা হচ্ছে এশিয়ার বাইরের দল বেশি থাকায় লড়াইটা বেশ জমজমাট হতে পারে বাংলাদেশের জন্য। এ ছাড়াও মূল পর্বের প্রথম পাঁচ ম্যাচে দুটি করে শারজাহ, আবুধাবিতে এবং একটি ম্যাচ দুবাইতে হওয়ায় কিছুটা সুবিধা পেতে পারে বাংলাদেশের স্পিন ডিপার্টমেন্ট।

যেহেতু বাংলাদেশের মূল পর্বের গ্রুপ নিশ্চিত হয়েছে। সেহেতু আগামী ২৪ অক্টোবর প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ওইদিন বিকেল ৪টায় গ্রুপ এ থেকে চ্যাম্পিয়ন হয়ে আসা দলটির মুখোমুখি হবে টাইগাররা। সে হিসেবে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ হতে পারে শ্রীলঙ্কা।ৎ

মূল পর্বে বাংলাদেশের ম্যাচগুলো সূচি একনজরে দেখে নিই... (শ্রীলঙ্কাকে এ গ্রুপ চ্যাম্পিয়ন ধরে করা হলো)

২৪ অক্টোবর বিকেল ৪টায় শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রতিপক্ষ শ্রীলঙ্কা

২৭ অক্টোবর বিকেল ৪টায় আবুধাবিতে প্রতিপক্ষ ইংল্যান্ড

২৯ অক্টোবর বিকেল ৪টায় শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

২ নভেম্বর বিকেল ৪টায় আবুধাবিতে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা

৪ নভেম্বর বিকেল ৪টায় দুবাইতে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

advertisement
advertisement