advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পরীক্ষামূলকভাবে ৫-জি চালু ১২ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক
১৩ নভেম্বর ২০২১ ১০:০৫ পিএম | আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১২:২৪ এএম
advertisement

সরকারি মোবাইল অপারেটর টেলিটক আগামী ১২ ডিসেম্বর পরীক্ষামূলকভাবে উচ্চগতির ইন্টারনেট সেবা ৫-জি চালু করতে যাচ্ছে। টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সাহাব উদ্দিন এ তথ্য জানিয়েছে। তিনি বলেছেন, এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

আজ শনিবার টেলিযোগাযোগ খাতের সাংবাদিকদের সংগঠন টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) সদস্যদের জন্য আয়োজিত ‘৫-জি প্রযুক্তি ও টেলিটকের প্রস্তুতি’ শীর্ষক এক কর্মশালায় টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এসব জানান। অনুষ্ঠানে জানানো হয়, গ্রাহকদের জন্য ২০২২ সালের মধ্যে ঢাকায় ২০০টি জায়গায় ৫-জি চালু করা হবে।

সাহাব উদ্দিন বলেন, পরে পর্যায়ক্রমে ঢাকাসহ অন্যান্য স্থানে ৫-জি সেবা বিস্তৃত করা হবে। গ্রামাঞ্চলে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

ভিওআইপির অবৈধ ব্যবহারের ক্ষেত্রে টেলিটকের সিম বেশি পাওয়া যায় কেন—এ প্রশ্নের জবাবে সাহাব উদ্দিন বলেন, ‘এ ধরনের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেব।’

টেলিটকের বিক্রয়, বিতরণ ও গ্রাহক সম্পর্ক বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) শেখ ওয়াহিদুজ্জামান বলেন, ‘আমরা অভিযোগের সূত্র ধরে বেশ কিছু ডিলার ও রিটেইলারকে তালিকা থেকে বাতিল করেছি।’

কর্মশালায় টিআরএনবির সভাপতি রাশেদ মেদেহী ও সাধারণ সম্পাদক সমীর কুমার দে উপস্থিত ছিলেন।

advertisement
advertisement