advertisement
advertisement
advertisement
advertisement

কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

কুয়েতে প্রতিনিধি
২৩ নভেম্বর ২০২১ ১০:০৭ পিএম | আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১০:০৭ পিএম
advertisement

কুয়েতে যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়েছে। গত রোববার কুয়েতের সুবহান সেনানিবাসের বিএমসি সদর দপ্তর প্রাঙ্গনে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট টু কুয়েতের উদ্যোগে এ দিবস উদযাপন করা হয়। অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এ ছাড়া কুয়েত সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন দেশের প্রতিরক্ষা অ্যাটাশে, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ এবং কুয়েতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

advertisement 3

অনুষ্ঠানের শুরুতে কমান্ডার বিএমসি, ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মজিদ, এনডিসি, পিএসসি, জি স্বাগত বক্তব্য দেন। এরপর বাংলাদেশের রাষ্ট্রদূত 'সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য এবং বাংলাদেশ ও কুয়েতের মধ্যে গৌরবময় বন্ধুত্বপূর্ণ ইতিহাসের ওপর গুরুত্বারোপ করে বক্তব্য দেন। এ সময় ১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও ১৯৯১ সাল থেকে বিএমসি’র ক্রমধারার ওপর একটি দর্শনীয় চিত্র প্রদর্শনীরও আয়োজন করা হয় যা আমন্ত্রিত অতিথিবৃন্দের জন্য ছিল একটি বিশেষ আকর্ষণ।

advertisement 4

অন্যদিকে বিশেষ এ দিনটিকে স্মরণীয় রাখার জন্য বিএমসি ম্যাগাজিন-২০২১ এর মোড়ক উন্মোচন করা হয়।

 

advertisement