advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

মুক্ত নন, বাসায় ডাম্পিং করা হয়েছে -গয়েশ্বরচন্দ্র রায়

খালেদা জিয়ার বাসভবনকে সাবজেল ঘোষণার দাবি

২৭ নভেম্বর ২০২১ ১২:০০ এএম
আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ০২:৩৮ এএম
advertisement

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায় বলেছেন, সম্প্রতি সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর দেশবাসী ও আমাদের ধারণা স্পষ্ট হয়েছে যে, খালেদা জিয়া মুক্ত নন। শুধু জেলখানার পরিবর্তে তাকে বাসায় ডাম্পিং করা হয়েছে। আমি সরকারকে বলব, খালেদা জিয়া যদি মুক্ত না হন, তা হলে তার গুলশানের

বাসভবনকে সাবজেল ঘোষণা করেন। তা না হলে খালেদা জিয়া এখন কোন অবস্থায় আছেন, জনগণের সামনে তা সরকারকে স্পষ্ট করতে হবে। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সম্মিলিত ছাত্র-যুব ফোরাম আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, দেশের শতকরা ৯৯.৯৯ ভাগ মানুষ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা হোক, তা চায়। শুধু একজন চান না। আসলে আমরা একটা আজব দেশে বাস করছি, যেখানে চিকিৎসার জন্য আন্দোলন করতে হয়। অথচ চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। ফাঁসির আসামিকেও ফাঁসি দেওয়ার আগমুহূর্তে চিকিৎসা দিতে হয়। এটা সরকারের দায়িত্ব। সে জন্যই বলছি, বিচার তখনো চাওয়া যায়, যখন ন্যায়বিচার পাওয়ার সুযোগ থাকে। কিন্তু এখন বাংলাদেশের ন্যায়বিচার পাওয়ার কোনো সুযোগ নেই।

খালেদা জিয়ার চিকিৎসার দাবির চেয়ে সরকার পতনের দাবিটাই মুখ্য হওয়া দরকার বলে উল্লেখ করেন গয়েশ্বর। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যেটা মনে ধারণ করেন, সেটা বাস্তবে রূপ দেওয়ার জন্য সার্বক্ষণিক প্রস্তুতি রাখতে হবে। দিনক্ষণ দেখে কোনো বিস্ফোরণ ঘটে না। জনগণের আন্দোলন রিমোট কন্ট্রোলে চলে না। সেই কারণে বলছি, আপনারা প্রস্তুত থাকুন, আমরাও প্রস্তুত থাকব।

ছাত্র-যুব ফোরামের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ। #নিজস্ব প্রতিবেদক