advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

জ্যোতির অনুরোধ

বিনোদন সময় প্রতিবেদক
২ ডিসেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১ ডিসেম্বর ২০২১ ১১:৫৮ পিএম
advertisement

করোনাকালজুড়ে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির ব্যস্ততা ও পরিচিতি গড়ে উঠেছে উদ্যোক্তা হিসেবে। খাদ্যপণ্যের দোকান ‘খনা অর্গানিক’ আর নির্মাণ প্রতিষ্ঠান গড়েছেন ‘রে হাউজ’ নামে। বিপরীতে অভিনয় থেকে অনেকটাই দূরে গেছেন।

জানিয়েছেন, ‘ভালো মানের কাজ না হলে করব না। বিকল্প পেশা হিসেবে ব্যবসা করার চেষ্টা করছি।’

জ্যোতির সেই চেষ্টা এখনো অব্যাহত। তবে সাম্প্রতিক সময়ে নিজেকে ইউটার্ন করালেন মুক্তি প্রতীক্ষিত ‘লাল মোরগের ঝুঁটি’র সুবাদে। নুরুল আলম আতিকের নির্দেশনায় প্রায় ছয় বছর আগে এই কাজটি করেছেন তিনি। সেই আদরের মোরগটি সম্প্রতি ছাড়পত্র পেয়ে মুক্তির অপেক্ষায় আছে। অপেক্ষাটি জ্যোতিরও। জ্যোতি বললেন, ‘‘১০ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে আমার অভিনীত নবম চলচ্চিত্র ‘লাল মোরগের ঝুঁটি’। বাংলাদেশ সরকারের অনুদান পেয়ে মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন নুরুল আলম আতিক। দর্শকদের জন্য এই চলচ্চিত্রটি আমার তরফ থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বিশেষ উপহার।’’

প্রায় ছয় বছর পর মুক্তি পাচ্ছে ‘লাল মোরগের ঝুঁটি’। পা-ুলিপি কারখানা প্রযোজিত ছবিটি ২০১৪-১৫ অর্থবছরে সরকারি অনুদান পায়। ২০১৬ সালে শুটিং শুরু হয়েছিল মুক্তিযুদ্ধের গল্পের এই চলচ্চিত্রের। জ্যোতিকা জ্যোতি-দীপক সুমন ছাড়াও ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- লায়লা হাসান, আহমেদ রুবেল, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, স্বাগতা, ভাবনাসহ অনেকে।