advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সাকিব দলে ফেরায় কিছুটা সহজ হবে, বিশ্বাস মুমিনুলের

ক্রীড়া প্রতিবেদক
৩ ডিসেম্বর ২০২১ ০৪:১৬ পিএম | আপডেট: ৩ ডিসেম্বর ২০২১ ০৪:৩৬ পিএম
মুমিনুল হক ও সাকিব আল হাসান। পুরোনো ছবি
advertisement

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে দলে সবচেয়ে সিনিয়র বলতে ছিলেন শুধু মুশফিকুর রহিম। ইনজুরির কারণে তামিম ইকবাল ও সাকিব আল হাসান তো ছিলেনই না, তার মধ্যে ছিলেন না অবসর নেওয়া মাহমুদউল্লাহ রিয়াদও। তবে দলের বড় অস্ত্র সাকিব আল হাসান, তা অস্বীকারের কোনো সুযোগ নেই। বিশ্বসেরা এই অলরাউন্ডার দলে থাকলে একজন বাড়তি বোলার কিংবা ব্যাটারকে খেলানোরও প্রয়োজন হয় না। সেই দিক চিন্তা করে সাকিব দলে ফেরাতে স্বস্তি দেখছেন অধিনায়ক মুমিনুল হক।

ইনজুরি কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দলে ফিরছেন সাকিব। এই অলরাউন্ডারের দলে ফেরাটা স্বাগতিক শিবিরের ব্যাটিং ও বোলিং ডিপার্টমেন্ট যতটা শক্তিশালী হবে তার চেয়ে বেশি শক্তিশালী হবেন অধিনায়ক নিজেই। কেননা অভিজ্ঞ সাকিব দলে থাকার ফলে টানা পাঁচ দিন নানা বিষয়ে সিদ্ধান্ত নিতে সাকিবই হতে পারেন অধিনায়কের বড় পরামর্শক। মুমিনুলের মতে, সাকিব দলে ফিরলে একটু সহজই হয়।

চট্টগ্রাম টেস্টে সাকিব না থাকায় তার জায়গায় একাদশে সুযোগ পান ইয়াসির আলী রাব্বি। ব্যাট হাতে প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে দারুণ কিছু করার আগেই মাথায় বলের আঘাত নিয়ে মাঠ ছাড়েন তিনি। তবে সাকিব ফেরার পর সেই চিন্তা করতে হচ্ছে না অধিনায়ককে। মুমিনুল জানান, সাকিব দলে ফেরায় টিম কম্বিনেশন সাত ব্যাটসম্যান ও চার বোলার হবে।

 

advertisement
advertisement