advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টিকা নিতে অনিচ্ছুক, তাই নকল হাত বানিয়ে কেন্দ্রে

অনলাইন ডেস্ক
৪ ডিসেম্বর ২০২১ ০৪:৫৭ পিএম | আপডেট: ৪ ডিসেম্বর ২০২১ ০৫:৪৭ পিএম
প্রতীকী ছবি
advertisement

করোনার হাত থেকে বাঁচতে সবচেয়ে কার্যকরী উপায় টিকা। কিন্তু অনেকেই ভয় ও কু-সংস্কারের কারণে টিকা নিতে আগ্রহী নন। যেকোনো উপায়ে শরীরে সুই ফোটানো এড়িয়ে চলার চেষ্টা করেন তারা। তেমনই একজন ইতালির এই ব্যক্তি। টিকা নিতে অনিচ্ছুক পঞ্চাশোর্ধ্ব ওই ব্যক্তি স্বাস্থ্যকর্মীদের ফাঁকি দিতে অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন। যদিও শেষ রক্ষা হয়নি তার, ‘নকল’ হাতে টিকা নিতে গিয়ে ধরা পড়েছেন নার্সের হাতে। এ ঘটনায় চক্ষু চড়কগাছ বিশেষজ্ঞদের!

দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে- কোনোভাবেই টিকা নিতে রাজি নন তিনি। কিন্তু বাধ্য হয়ে যখন তাকে টিকা কেন্দ্রে যেতে হয়, তখন তিনি বেছে নেন ভিন্ন কৌশল। তিনি হাতের ওপরে সিলিকন নির্মিত হাতের ছাঁচ জড়িয়ে স্বাস্থ্যকেন্দ্রে যান। টিকাও নেন। কিন্তু বিষয়টা চোখ এড়ায়নি নার্স ফিলিপ্পার।

উত্তরপূর্ব ইতালির বিয়েল্লার একজন সিনিয়র নার্স ফিলিপ্পা বাওয়া। ওই ব্যক্তিকে যখন টিকা দেন তখন ফিলিপ্পা অনুভব করেন- তার হাত অসম্ভব ঠাণ্ডা। আবার তার মধ্যে একটা রবার জাতীয় বস্তুকে ধরার অনুভূতি রয়েছে। তা ছাড়া হাতা গোটানোর সময় দেখা গিয়েছিল- গায়ের রঙটা কেমন হালকা ও অস্বাভাবিক। তখনই তিনি কর্তৃপক্ষকে বিষয়টি জানান। এরপর ওই ব্যক্তির  বিরুদ্ধে মামলা করা হয়।

এ বিষয়ে পিডমন্ট আঞ্চলিক সরকারের প্রধান অ্যালবার্ট সিরিও ফেসবুকে এক পোস্টে বলেছেন, এ ধরনের ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। কেননা যেভাবে করোনার দাপটে মানুষের জীবন ও সামাজিক-আর্থিক মূল্য চোকাতে হয়েছে দেশবাসীকে, সেখানে দাঁড়িয়ে এ ধরনের আচরণ মেনে নেওয়া যায় না। সবচেয়ে বড় কথা, ওই ব্যক্তি নিজেও একজন স্বাস্থ্যকর্মী।

 

advertisement
advertisement