advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কাতারে মহান বিজয় দিবস উদযাপন

কাজী শামীম,কাতার
১৭ ডিসেম্বর ২০২১ ০৯:৩৬ পিএম | আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ০৯:৩৬ পিএম
ছবি : আমাদের সময়
advertisement

কাতারে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করেন রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন। এতে প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

অনুষ্ঠানের শুরতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। এ সময় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা এবং ৩০ লাখ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

গৌরবময় বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। এ ছাড়া বিজয় দিবস নিয়ে নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। দূতাবাসে আগত প্রবাসী ও সেবাপ্রার্থীদের প্রতিক্রিয়া সংকলন করে আরেকটি তথ্যচিত্রও প্রদর্শন করা হয়।

বিজয় দিবসের তাৎপর্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার ওপর আলোচনায় অংশ নেন কাতারে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাগণ ও কমিউনিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপক অর্জন হয়েছে।

advertisement
advertisement