advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ইতালিতে বিজয় দিবস উদযাপন

ইসমাইল হোসেন স্বপন,ইতালি
১৮ ডিসেম্বর ২০২১ ০৬:১৪ পিএম | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ০৬:১৪ পিএম
ছবি : আমাদের সময়
advertisement

বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের আয়োজনে ইতালিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। দিবসের প্রথম পর্বে জাতীয় পতাকা উত্তোলন করেন কনসাল জেনারেল ও মিশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এ সময় মুক্তিযুদ্ধের বীর শহীদ ও ১৯৭৫ সালে ১৫ আগস্ট শাহাদাতবরণকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কনসাল জেনারেল এম জে এইচ জাবেদসহ মিশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিচালিত শপথ অনুষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে সবাই শপথবাক্য পাঠ করেন। শ্রম কনসাল সাব্বির আহমেদের পরিচালনায় পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের দ্বিতীয় ভাগের কার্যক্রম পরিচালিত হয়।

দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণীসমূহ পাঠ করে শোনানো হয়। অনুষ্ঠানে দুইজন বীর মুক্তিযোদ্ধাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় মুক্তিযুদ্ধের একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন এম জে এইচ জাবেদ। এ ছাড়া মিলান কমিউনিটির নেত্রীবৃন্দ ও লোম্বার্দিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ বক্তব্য দেন।

কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ বলেন, বঙ্গবন্ধুর উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশের আপামর জনগণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ছিনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্য।

advertisement
advertisement