advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দক্ষিণ কোরিয়ায় বিজয় দিবস উদযাপন

অসীম বিকাশ বড়ুয়া,দক্ষিণ কোরিয়া
১৮ ডিসেম্বর ২০২১ ০৮:১৯ পিএম | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ০৮:১৯ পিএম
ছবি : আমাদের সময়
advertisement

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। গত বৃহস্পতিবার সকালে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন রাষ্ট্রদূত মো. দেল‌ওয়ার হোসেন।

দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটির সদস্যদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত। চ্যান্সারি ভবনকে সাজানো হয় বর্ণিল আলোকসজ্জায়। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়। দূতাবাসের কর্মকর্তারা বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন।

এরপর বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে মুক্ত আলোচনা অনুষ্ঠান হয়। বক্তারা স্বাধীনতা অর্জনে জাতির পিতার দূরদর্শী নেতৃত্ব, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ এবং স্বাধীনতা পরবর্তী বাংলাদেশেরে অগ্রগতি নিয়ে আলোচনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন ও বাংলাদেশের অর্জনসমূহ তুলে ধরে বক্তব্য দেন রাষ্ট্রদূত। তিনি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে একযোগে সবাইকে কাজ করার আহ্বান জানান। আলোচনার পর রাষ্ট্রদূত অতিথিদের নিয়ে কেক কাটেন। এ সময় উপস্থিত সকলে ঢাকা থেকে সম্প্রচারিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথ অনুষ্ঠানে যুক্ত দেন।

বাংলাদেশ দূতাবাস পরিবার ও কোরিয়ায় বসবাসরত বাংলাদেশী নাগরিকদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

advertisement
advertisement