advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

করোনার সংক্রমণ বাড়লে বন্ধ হতে পারে স্কুল : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
৩০ ডিসেম্বর ২০২১ ০৫:২০ পিএম | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১০:১৫ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরোনো ছবি
advertisement

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়লে স্কুলগুলো খোলা রাখা সম্ভব হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারণে অনলাইন শিক্ষা যাতে ঘরে ঘরে পৌঁছায়, সেই ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তিনি। আজ বৃহস্পতিবার সকালে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ও এ সংক্রান্ত পরিসংখ্যান প্রতিবেদন হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘আমাদের অনলাইনে শিক্ষা কার্যক্রমটা চালু রাখতেই হবে। কারণ করোনা কখনও বাড়ছে, কখনও কমছে। আমরা সব সময় লক্ষ্য করেছি, শীতে করোনার প্রাদুর্ভাবটা বেড়ে যায়। কাজেই এখন থেকেই শিক্ষা মন্ত্রণালয়কে সেই প্রস্তুতিটা নিতে হবে।’

এ সময় করোনার সংক্রমণ থেকে বাঁচতে দেশের সকলকে কোভিড-১৯ টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে টিকাদান অভিযান সহজলভ্য করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী একই অনুষ্ঠানে দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে ২০২২ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বক্তব্য দেন।

advertisement
advertisement