advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বিশ্বসেরা হতে চান বাকী

আ. লতিফ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
১৫ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ১১:১৪ পিএম
advertisement

আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে শুটিংয়ে একাধিক স্বর্ণ, রৌপ্য, ব্রোঞ্জ পদক লাভ করেছেন আবদুল্লা হেল বাকী । তিনি আন্তর্জাতিক ৪র্থ ইসলামিক সলিটারি গেমস ও ১১তম সাউথ এশিয়ান গেমসে ২টি স্বর্ণ পদকসহ ১১টি রৌপ্য, ৪টি ব্রোঞ্জ পদক লাভ করেন। জাতীয় পর্যায়ে ৯টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ পদক লাভ করেন। কৃতী এ শুটার গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার উজিলাব গ্রামের মো. শাহজাহান প্রধানের ছেলে।

আবদুল্লা হেল বাকীর সঙ্গে কথা বলে জানা যায়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে বি পোর্টস ডিগ্রিলাভ করেন তিনি। ছাত্রজীবন থেকেই শুটিংয়ে দক্ষতা ছিল তার । ২০১৬ সালে তিনি বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি লাভ করেন। চাকরির পাশাপাশি চালিয়ে যান শুটিং।

২০০৮ সাল থেকে ১০এম এয়ার রাইফেল শুটিংয়ে প্রতিযোগিতায় অংশ নেন। ২০২০ সাল পর্যন্ত দীর্ঘ সময়ে তিনি জাতীয় পর্যায়ে ১৫টি প্রতিযোগিতার ২৩টি ইভেন্টে অংশগ্রহণ করেন। ৪টিতে প্রথম এবং ১টি প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করেন। অর্জন করেন ৯টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ পদক। একই সঙ্গে আর্ন্তজাতিক পর্যায়ে ১৩টি প্রতিযোগিতার ২০টি ইভেন্টে অংশগ্রহণ করেন। অর্জন করেন ২টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ৬টি ব্রোঞ্জ পদক। ২০১৬ সালে ব্রাজিলে অনুষ্ঠিত অলিম্পিক গেমসে বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করেন।

আবদুল্লা হেল বাকী বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের জাতীয় দলের খেলোয়াড়। আন্তর্জাতিক স্বর্ণ বিজয়ী শুটার আবদুল্লা হেল বাকী শুটিংয়ে বিশ্বসেরা হতে চান। আগামী দিনে বাংলাদেশে শুটিংকে এগিয়ে নিতে কাজ করবেন এমনটি তার প্রত্যাশা।

advertisement
advertisement