advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ব্রিজ নয় যেন মরণ ফাঁদ

দৌলতখান (ভোলা) প্রতিনিধি
১৫ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১২:৫০ এএম
advertisement

দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পছাগো নামক এলাকায় খালের ওপর নির্মিত ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়ত এ ব্রিজটির ওপর দিয়ে কয়েক হাজার লোক চলাচল করে। প্রায় তিন যুগ পূর্বে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দক্ষিণজয়নগর ৭ নম্বর ওয়ার্ডের পছাগো নামক এলাকায় খালের ওপর আয়রন ফুট ব্রিজটি নির্মাণ করে।

সরেজমিন গিয়ে দেখা যায়, খালের ওপর নির্মিত ব্রিজটি দুপাশ থেকে ভেঙে বেহাল অবস্থায় পড়ে আছে। দুই-একদিনের মধ্যে ব্রিজটি যে কোনো সময় ভেঙে পড়ে যাওয়ার আশঙ্কা করছে সেখানকার লোকজন। স্থানীয়রা জানান, এ ব্রিজটি দিয়ে স্কুল, কলেজ, মাদ্রাসাপড়–য়া শিক্ষার্থীসহ পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হন। ব্রিজটির দুই পাশ থেকে ভেঙে যাওয়ার কারণে এ ব্রিজটি দিয়ে যান ও অ্যাম্বুলেন্স চলাচল বন্ধ হয়ে যাওয়ায় জরুরি রোগী বহনে খুবই দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। জরুরি ভিত্তিতে ব্রিজটি নতুন করে নির্মাণ করা না হলে এখানকার বাসিন্দাদের দুর্ভোগের সীমা থাকবে না।

দৌলতখান উপজেলা প্রকৌশলী মাইদুল ইসলাম খান বলেন, ব্রিজটি নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয় পাঠানো হয়েছে।

advertisement
advertisement