advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আরও ৯৬ লাখ ডোজ ফাইজারের টিকা দিলো যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২২ ০৮:৩৯ পিএম | আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ০৮:৩৯ পিএম
advertisement

বাংলাদেশকে ফাইজারের আরও ৯৬ লাখ ডোজ কোভিড-১৯ টিকা অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে বাংলাদেশকে ২ কোটি ৮০ লাখ ডোজ টিকা অনুদান দিলো যুক্তরাষ্ট্র।

আজ শনিবার ঢাকাস্থ মার্কিন দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার বলেন, ‘বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে গত তিন বছরে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় আমরা একসঙ্গে কাজ করতে পারার যে গর্ব, অন্য কোনো কিছুতেই আমি সেটা খুঁজে পাই না।’

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ২ কোটি ৮০ লাখ ডোজেরও বেশি টিকা বিনামূল্যে প্রদান করেছে, আরও টিকা আসার পথে রয়েছে বলে তিনি জানান। এই টিকার অনুদান ২০২২ সালে বিশ্বব্যাপী শত কোটি ডোজ  টিকা পৌঁছে দেওয়ার মাধ্যমে কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাষ্ট্রের নেতৃত্ব দেওয়ার প্রতিশ্রুতির অংশ বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

টিকা অনুদান দেওয়া ছাড়াও যুক্তরাষ্ট্র মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের জাতীয় কোভিড-১৯ টিকাদান কার্যক্রম প্রচারাভিযানে সহায়তা করার পাশাপাশি এই কার্যক্রমকে জোরদার করতে ঘনিষ্ঠভাবে কাজ করছে। যুক্তরাষ্ট্র টিকার সঠিক ব্যবস্থাপনা ও সঠিক পদ্ধতিতে টিকাদান বিষয়ে ৭ হাজারেরও স্বাস্থ্য সেবাদানকারীকে প্রশিক্ষণ দিয়েছে।

advertisement
advertisement