advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

সিনেম্যাটিক ঢঙে কাঞ্চন-নিপুন প্যানেলের প্রচারণা

বি‌নোদন প্রতি‌বেদক
১৯ জানুয়ারি ২০২২ ০৭:১২ পিএম | আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ০৭:৫৬ পিএম
advertisement

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন আগামী ২৮ জানুয়ারি। এটিকে ঘিরে জমে উঠেছে চলচ্চিত্র পাড়া। গত কয়েক বছরের নিয়মিত প্যানেল মিশা সওদাগর-জায়েদ খানের বিপক্ষে এবার লড়‌ছে নন্দিত তারকা ইলিয়াস কাঞ্চন-নিপুন পরিষদ।

গত কয়েক দিন ধ‌রে কাঞ্চন-নিপুন প্যানেল নিত্য নতুন চমক দেখিয়ে যাচ্ছে। তারকাবহুল এ পরিষদটি ১৬ জানুয়ারি প্রকাশ করেছিল তাদের থিম সং। এবার তারা সিনেম্যাটিক ঢঙে সামনে আনলো তাদের নির্বাচনী পোস্টার। যার পুরোটাতেই থাক‌ছে চলচ্চিত্রের আবহ।

পোস্টার শুরুতেই দেখা লেখা, ‌‘হাউস ফুল, হাউস ফুল হাউস ফুল’। সিনেমার নামের মতোই বড় করে লেখা প্যানেলের নাম। যার কেন্দ্রীয় ভূমিকায় আছেন কাঞ্চন ও নিপুন। পোস্টারে আছেন বাকি সদস্যরাও। সবার ছবিই রিকশা পেইন্টের আদলে দেওয়া।

পোস্টারটি ফেসবুকে প্রথম প্রকাশ করেছেন প্যানেলটির সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন। তিনি বলেন, ‘আমরা চাইছি, নতুনত্ব তুলে ধরতে। এটা তো আমাদের জাতীয় নির্বাচন নয়। এখানে আমরা সবাই এক পরিবার ও চলচ্চিত্রকর্মী। সেই ভাবনাগুলোই পোস্টারে উঠে এসেছে। এমন আরও কিছু কাজ শিগগিরই সামনে আসবে।’

প্যানেলটির সাধারণ সম্পাদক পদে থাকা নিপুন জানান, চলচ্চিত্রের উন্নয়নে কাজ করতেই তারা একতাবদ্ধ হয়েছেন। হাঁক দিয়েছেন পরিবর্তনের।অন্যদিকে, মিশা-জায়েদ প্যানেলে প্রাধান্য দেওয়া হয়েছে অভিজ্ঞদের। তাদের বেশিরভাগই সদস্যই এক সময়ের খ্যাতনামা অভিনয়শিল্পী ছিলেন।

আগামী ২৮ জানুয়ারি হবে নির্বাচন। এতে প্রধান কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।