advertisement
advertisement
advertisement
advertisement

কুবি রেজিস্ট্রারের অপসরণের দাবি

কুবি প্রতিনিধি
২১ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১১:৩১ পিএম
advertisement

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহেরের অপসারণ দাবি করেছেন বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারীরা। কর্মকর্তাদের পদোন্নতিতে বঞ্চিত করা, জামাত-শিবির পন্থিদের সুবিধা প্রদান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়োগে দুর্নীতিসহ নানা অভিযোগ তুলেছেন বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারী। বুধবার এ সংক্রান্ত দাবি-দাওয়া নিয়ে তারা রেজিস্ট্রার কার্যালয়ে যান।

অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতিসহ কর্মকর্তা ও কর্মচারীদের সব সংগঠন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহেরের কার্যালয়ে উপস্থিত হয় বুধবার সন্ধ্যায়। এ সময় রেজিস্ট্রারের সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের ব্যাপক কথা কাটাকাটি হয়। পরে রেজিস্ট্রার তার কক্ষ থেকে বের হয়ে গেলে রেজিস্ট্রার দপ্তরে তালা ঝুলিয়ে প্রশাসনিক ভবনে আন্দোলন করেন তারা। আন্দোলনকারীরা জানান, দপ্তর থেকে যেন ফাইলপত্র না নিতে পারে সে জন্যই তালা ঝুলানো হয়েছে।

আন্দোলনকারীরা প্রশাসনিক কার্যক্রমে গতি আনতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ইউজিসির নির্দেশনা মোতাবেক কর্মকর্তা থেকে রেজিস্ট্রার নিয়োগের দাবি জানান।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্মচারী পরিষদের স্মারকলিপিতে অভিযোগ থেকে জানা যায়, আবু তাহের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে কর্মচারীদের প্রতি অশোভন আচরণ এবং হেনস্তা করার পাশাপাশি বিভক্তির রাজনীতি করে আসছেন। এছাড়াও বিভিন্ন অজুহাতে তিনি প্রায়ই কর্মস্থলে অনুপস্থিত থাকেন। এ ছাড়াও স্মারকলিপিতে রেজিস্ট্রারের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি ও জামাত-শিবিরের মদদপুষ্ট হয়ে কাজ করারও অভিযোগ করা হয়।

এই বিষয়ে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, ‘তাদের যে দাবি তারা উপাচার্যকে জানাক। আর আমার কাছে যা বলেছে তা আমিও উপাচার্যকে জানাব। এখানে আমার করার কিছু নেই, আমিতো আর দাবিদাওয়া পূরণ করতে পারি না।’