advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

হাওয়েলের ব্যাটে চট্টগ্রামের লড়াকু পুঁজি

ক্রীড়া প্রতিবেদক
২১ জানুয়ারি ২০২২ ০৩:০৭ পিএম | আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ০৩:৪৪ পিএম
ছবি : ফরচুন বরিশাল
advertisement

ছক্কা দিয়ে শুরু হওয়া বিপিএলের প্রথম ইনিংসটা ভালো হলো না চট্টগ্রামের ব্যাটারদের। টপ অর্ডারের ব্যর্থতার পর মিডল অর্ডারেও বেশ ব্যর্থ হয় চট্টগ্রামের দলটি। শেষের দিকে ব্যানি হাওয়েলের ঝড়ো ৪১ রানে ভর করে মোটামুটি সংগ্রহ পায় তারা। ২০ ওভারের মধ্যে দশ ওভারই ডট খেলেছে চট্টগ্রামের ব্যাটাররা।

আজ শুক্রবার বিপিএলের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে ফরচুর বরিশালের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১২৫ রান তুলেছে চট্টগ্রাম। বল হাতে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন আলজেরি জোসেফ।

টসে হেরে ব্যাট করতে এসেই প্রথম বলে ছক্কা হাঁকান চট্টগ্রামের ওপেনার কেনার লুইস। কিন্তু ওভারের তৃতীয় বলে আবারও ছক্কা হাঁকাতে গিয়ে লংঅনে থাকা নাজমুল হোসেন শান্তের তালুবন্দি হয়ে ফেরেন ক্যারিবীয় এই ব্যাটার। তাকে ফিরিয়ে বরিশালকে শুরুতেই ব্রেক থ্রু এনে দেন নাঈম হাসান।

তিনে এসে মাত্র ৬ রান করে আলজারি জোসেফের শিকার হন আফিফ হোসেন ধ্রুব। দলীয় ৩৩ রানের মাথায় সাকিব আল হাসানের শিকার হন সাব্বির রহমান (৮)। ৯ রানের ব্যবধানে আরেক ওপেনার উইল জ্যাকও ফেরেন লিনটটের শিকার হয়ে। ২০ বলে ১৬ রান করেন তিনি।

টপ অর্ডারের ব্যর্থতার পর মেহেদী হাসান মিরাজ ও শামীম পাটোয়ারির জুটির দিকে চেয়েছিল চট্টগ্রাম। তবে এই জুটিও দলকে টেনে তুলতে পারেনি। ২০ বলে ৯ রান করে ফেরেন মিরাজ ও ২৩ বলে ১৪ রান করে জোসেফের দ্বিতীয় শিকার হন শামীম।

শেষের দিকে নাঈম হাসানের ১৫ ও ব্যানি হাওয়েলের ২০ বলের ঝড়ো ৪১ রানের ইনিংসে ভর করে ১২৫ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। বরিশালের হয়ে একাই তিন উইকেট শিকার করেন জোসেফ।