advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

অনশন ভাঙার সিদ্ধান্ত, আন্দোলন চালিয়ে যাবেন শাবিপ্রবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২২ ০৭:২৩ পিএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ০৯:৫৭ পিএম
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনশনরত শিক্ষার্থীরা- ছবি : সংগৃহীত
advertisement

আমরণ অনশন ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে উপাচার্যের পদত্যাগের দাবিতে তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষার্থী আন্দোলনের নেতা মোহাইমিনুল বাশার এ কথা জানান।

বাশার বলেন, ‘আমরা আমাদের সহযোদ্ধাদের কষ্ট মেনে নিতে পারছি না। আমরা তাদের মৃত্যুর দিকে ঠেলে দিতে চাই না। তাই অনশন ভাঙার সিদ্ধান্ত নিয়েছি। তবে আন্দোলন অব্যাহত থাকবে।’

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের সূত্রপাত হয় ১৩ জানুয়ারি। ওই দিন রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েকশ ছাত্রী। ১৫ জানুয়ারি সন্ধ্যায় ছাত্রীদের আন্দোলনে হামলা চালায় ছাত্রলীগ। প্রতিবাদে ১৬ জানুয়ারি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। তখন পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা করে ও তাদের লক্ষ্য করে শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। ওই দিন রাতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। এরপর থেকে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।