advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

এ সরকারের আমলে আমাকে প্রধান করলেও ভোট সুষ্ঠু হবে না : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২২ ০৭:৪৮ পিএম | আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১২:৩২ এএম
গয়েশ্বর চন্দ্র রায়- পুরোনো ছবি
advertisement

আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ‘‘আমাদের কটাক্ষ করে বলা হয়- ‘মির্জা ফখরুলকে নির্বাচন কমিশন বানানো হবে’। এ সরকার ক্ষমতায় থাকতে মির্জা ফখরুল, মোশাররফ বা আমাকে প্রধান করলেও ভোট সুষ্ঠু হবে না।’’

আজ মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক দল আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলের আগে সংক্ষিপ্ত আলোচনায় এ কথা বলেন তিনি।

গয়েশ্বর রায় বলেন, ‘নির্বাচন কমিশন নিয়ে কথা বলার দরকার নেই। আমাদের কথা হবে নিরপেক্ষ সরকার নিয়ে। এখানে নির্বাচন কমিশন কোনো ফ্যাক্টর না। মূলত ৭০-৮০ জন সরকারি কর্মকর্তা নির্বাচন পরিচালনা করে।’

মার্কিন নিষেধাজ্ঞা প্রসঙ্গে গয়েশ্বর বলেন, যুক্তরাষ্ট্র যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে, তাদের অবসরে পাঠালে যুক্তরাষ্ট্র ভাবতো বাংলাদেশ বিষয়টি গুরুত্ব দিচ্ছে। কিন্তু সরকার তা না করে বাংলাদেশকে বহির্বিশ্বের রোষানলে ফেলছে। এর ফলে দেশ একঘরে হয়ে যেতে পারে।

কৃষক দলের সিনিয়র সহসভাপতি হেলালুজ্জামান তালুকদার লালুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, মোশারফ হোসেন এমপি প্রমুখ।