advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

শাবিপ্রবির পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২২ ০৯:৪৬ পিএম | আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১২:৩৪ এএম
আটক হাবিবুর রহমান স্বপন ও রেজা নূর মুঈন। ছবি : ফেসবুক থেকে নেওয়া
advertisement

ঢাকা থেকে আটক হওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে উপাচার্যবিরোধী আন্দোলনে অর্থ দেওয়া এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার অভিযোগে মামলা হচ্ছে। সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ এ তথ্য জানিয়েছেন।

এর আগে আটক ওই শিক্ষার্থীদের সিলেট পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাদের আটক করেছিল। আজ মঙ্গলবার হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ।

তিনি বলেন, ‘ঢাকায় আটক হওয়া পাঁচজনকে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। উপাচার্যের পদত্যাগের দাবিতে চলা শিক্ষার্থীদের আন্দোলনে অর্থ জোগান দেওয়ার বিষয়ে আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি।’

আটক পাঁচজন হলেন- হাবিবুর রহমান স্বপন, রেজা নূর মুঈন, নাজমুস সাকিব দ্বীপ, এ কে এম মারুফ হোসেন ও ফয়সাল আহমেদ। তাদের মধ্যে হাবিবুর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১২ সালে পাস করেছেন। একই বছর আর্কিটেকচার বিভাগ থেকে পাস করেছেন রেজা নূর মুঈন ও নাজমুস সাকিব। এর আগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করে সিআইডি। 

আটক শিক্ষার্থীদের পরিবার ও বন্ধুদের অভিযোগ, উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবির চলমান আন্দোলনে কিছু অর্থ সহায়তা করায় তাদের আটক করা হয়েছে।

সিআইডির একটি সূত্র জানায়, অনেক সময় পুলিশের অন্য ইউনিটগুলো সিআইডির সহায়তা চেয়ে থাকে। এটা আসলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযান। সিআইডি কেবল তাদের সহায়তা করেছে।