advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

পারিবারিক হৃদয়স্পর্শী গল্প ‘প্রয়োজন’

বিনোদন প্রতিবেদক
১০ মে ২০২২ ০৪:৫১ পিএম | আপডেট: ১০ মে ২০২২ ০৭:০২ পিএম
‘প্রয়োজন’ নাটকের একটি দৃশ্য।
advertisement

বর্তমানে বেশ কয়েকজন তরুণ অভিনয়শিল্পী অনবদ্য অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। তাদের মধ্যে অন্যতম মুশফিক আর ফারহান ও সামিরা খান মাহি। সময়ের এই দুই জনপ্রিয় মুখ জুটি বেঁধে অভিনয় করেছেন পারিবারিক হৃদয়স্পর্শী গল্পে নির্মিত নাটক ‘প্রয়োজন’-এ।

নাটকটি মুক্তি পাওয়ার পর থেকে প্রশংসা কুড়াচ্ছে অন্তর্জালে। প্রশংসিত হয়েছে তাদের সাবলীল অভিনয়। এটি রচনা ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা মেহেদী হাসান হৃদয়।

ফারহান-মাহি জুটির নতুন এই নাটকটি দেশের অন্যতম শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ’র বাংলা নাটক ইউটিউব চ্যানেলে ঈদ আয়োজনে গত রোববার অবমুক্ত হয়। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে এর ভিউ।

নাটকের গল্পে তুলে ধরা হয়েছে, বিদেশের মাটিতে অমানবিক কষ্টের গল্প। যা আমাদের সমাজের চেনা গল্প। তবুও পরিবার বুঝতে চায় না সেই কষ্টের কথা। তাদের চাহিদা পূরণ না করতে পারায় সুখের ঘরে নেমে আসে কালো আঁধার। গল্পে সমাজের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে।

নাটকটি নিয়ে ফারহান-মাহির ভাষ্য, ‘প্রবাসীর কষ্ট কেউ বুঝে না। তারা পরিবারের জন্য রাতদিন পরিশ্রম করেও সবার মন জয় করতে পারে না। মেটাতে পারে না তাদের নানা প্রয়োজন। কিন্তু কখনো ভাবে না বিদেশের মাটিতে তার সন্তান কিংবা ভাই কতটুকু সুখে আছে। ঠিক মতো খেতে পারে কি না। এমন ঘটনা আমাদের সমাজে প্রতিনিয়ত দেখা যাচ্ছে। দর্শক নাটকটি এত পছন্দ করবে ভাবতে পারিনি। অল্প সময়ের মধ্যে বেশ সাড়া পাচ্ছি।’

নাটকে শফিকুল চরিত্রে অভিনয় করেছেন মুশফিক ফারহান আর শারমিন চরিত্রে সামিরা খান মাহি। এ ছাড়াও আছেন খালেদা আক্তার কল্পনা, রিফাত চৌধুরী, হিমে হাফিজ, সানজিদা মিলাসহ অনেকে।