advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

বাংলাদেশ থেকে ১১০০ নার্স নেবে কুয়েত

সাদেক রিপন,কুয়েত প্রতিনিধি
১২ মে ২০২২ ০৭:১৩ পিএম | আপডেট: ১২ মে ২০২২ ০৭:২৩ পিএম
advertisement

বাংলাদেশ থেকে প্রায় ১ হাজার ১০০ নার্স নেবে কুয়েত। ইতোমধ্যেই দেশটির দুটি কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)। আশা করা যাচ্ছে, আগামী জুনে ৩৫০ জন নার্সের প্রথম দল কুয়েতের যাবে।

সম্প্রতি কুয়েতে অবস্থিত বাংলাদেশ প্রেসক্লাবের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এ কথা বলেন বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বিল্লাল হোসেন। তিনি বলেন, কুয়েতের শিক্ষা, স্বাস্থ্য, প্রকৌশলীসহ গুরুত্বপূর্ণ খাতে প্রচুর জনশক্তির চাহিদা রয়েছে। দেশটিতে পরিশ্রম ও কাজের দক্ষতার দিক থেকে বাংলাদেশি শ্রমিকদের প্রচুর চাহিদা রয়েছে।

মোহাম্মদ বিল্লাল হোসেন আরও বলেন, চলতি বছরের জানুয়ারি মাসে বাংলাদেশে সফর আসে কুয়েতের দুটি কোম্পানির প্রতিনিধি দল। সেসময় যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে ৭৫০ জনকে নির্বাচন করে বোয়েসেল। তাদের মধ্যে জুনে ৩৫০ জন নার্সের একটি দল কুয়েতে আসবে। আশা করা যাচ্ছে, আগামীতে নার্স, চিকিৎসক, প্রকৌশলীসহ অন্য পেশায় বাংলাদেশিদের কাজের সুযোগ ও সম্ভাবনা বাড়বে দেশটিতে।

এ সময় উপস্থিত ছিলেন বোয়েসেলের সহকারী জেনারেল ম্যানেজার নোমান চৌধুরী, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মঈনউদ্দিন সুমন, সাধারণ সম্পাদক আ. হ জুবেদ, যুগ্ম সম্পাদক সাদেক রিপন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হেব্জু মিয়া ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সেলিম হাওলাদার।