advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

শ্রীলংকার এমপি আত্মহত্যা করেননি, মৃত্যু গণপিটুনিতে

আমাদের সময় ডেস্ক
১৪ মে ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৪ মে ২০২২ ০৯:০৮ এএম
advertisement

শ্রীলংকার রাজধানী কলম্বোয় গত সোমবার বিক্ষোভকারীদের ওপর গুলি চালানোর পর ক্ষমতাসীন রাজনৈতিক দল শ্রীলঙ্কা পদুজেনা পেরামুনা (এসএলপিপি) দলের এমপি অমরাকীর্তি আথুকোরালার লাশ উদ্ধার করা হয়। সে সময় পুলিশের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানিয়েছিল, এমপি অমরাকীর্তি নিজ পিস্তলের গুলিতে আত্মহত্যা করেছেন। তবে ফরেনসিক রিপোর্ট বলছে, আত্মহত্যা নয় বরং গণপিটুনিতেই মারা গেছেন অমরাকীর্তি।

গত সোমবার ওই বিক্ষোভের সময় অমরাকীর্তি বিক্ষোভকারীদের সামনে পড়েছিলেন। একসময় তার গাড়ি আটকানো হলে তিনি বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেন। গুলিতে দুজন গুরুতর আহত হন। একপর্যায়ে নিকটস্থ একটি ভবনে আশ্রয় নেন ওই এমপি। আন্দোলনকারীরা ওই ভবনটি ঘিরে ফেলেন। অল্প সময় পর লাশ পাওয়া যায়। সে সময় পুলিশ জানিয়েছিল, নিজের রিভলবারের ছোড়া গুলিতেই নিহত হয়েছিলেন এমপি অমরাকীর্তি। তবে পুলিশের ওই দাবি ভুল প্রমাণ করে ফরেনসিক রিপোর্ট বলছে, উত্তেজিত জনতাই তাকে পিটিয়ে হত্যা করেছিল।

ময়নাতদন্ত প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে লংকাদীপ সংবাদপত্র বলছে, একাধিক আঘাত, হাড় ভেঙে যাওয়া এবং অভ্যন্তরীণ রক্তক্ষরণের কারণে এমপির মৃত্যু হয়েছে। তার দেহে কোনো গুলির আঘাত ছিল না। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।