advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

পি কে হালদারকে ফেরাতে ভারতের সহযোগিতা চাইবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
১৪ মে ২০২২ ০৯:০৪ পিএম | আপডেট: ১৪ মে ২০২২ ০৯:৫২ পিএম
পুরোনো ছবি
advertisement

ভারতে গ্রেপ্তার হওয়া এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) দেশে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে। তাকে দেশে ফিরিয়ে আনতে ভারতের কাছে সহযোগিতা চাওয়া হবে।

আজ শনিবার পি কে হালদারের বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পি কে হালদারকে গ্রেপ্তারের আমাদের কাছে অফিসিয়ালি খবর আসেনি। খবর এলে আমরা সিদ্ধান্ত নেব। আমাদের দেশে তার বিরুদ্ধে মামলা রয়েছে। আমরা নিশ্চয়ই তাকে দেশে ফেরত আনার জন্য ভারতের কাছে সহযোগিতা চাইব। তাকে ফেরত আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।’

এর আগে গতকাল শুক্রবার ভারতে পি কে হালদারের বিপুল পরিমাণ অর্থের সন্ধান পাওয়া যায়। পশ্চিমবঙ্গের কলকাতায় তার সহযোগী সুকুমার মৃধার কাছে এই অর্থের সন্ধান মেলে। গতকাল সকাল থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে অভিযান চালায় ভারতের অর্থ-সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)।

আজ শনিবার পি কে হালদারসহ ছয়জনকে ভারতে গ্রেপ্তার করা হয়। সকালে ভারতের পশ্চিমবঙ্গ থেকে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাদের গ্রেপ্তার করে।