advertisement
advertisement
advertisement
advertisement

দেশে ফিরতে চান পি কে হালদার

নিজস্ব প্রতিবেদক
১৬ মে ২০২২ ০৪:৪৬ পিএম | আপডেট: ১৬ মে ২০২২ ০৯:০২ পিএম
পুরোনো ছবি
advertisement

বাংলাদেশ থেকে বিপুল অর্থ আত্মসাৎ করে পশ্চিমবঙ্গে পালিয়ে থাকা পি কে হালদার গ্রেপ্তার হয়েছেন। এখন তিনি ভারত থেকে বাংলাদেশে ফিরে আসতে চান।

আজ সোমবার মেডিকেল চেকআপের পর কলকাতার ইডি কার্যালয়ে যাওয়ার সময় পি কে হালদার সাংবাদিকদের বলেন, ‘আমার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা। আমি দেশে ফিরতে চাই।’

সোমবার সকালে ইডির আঞ্চলিক দপ্তর সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে কঠোর নিরাপত্তা বেষ্টনীতে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। হেফাজতে থাকা আসামিদের প্রতি ২৪ ঘণ্টায় চেকআপ করা বাধ্যতামূলক। সেই নিয়ম অনুযায়ী আজ পি কে হালদারের মেডিকেল চেকআপ করা হয়।

পি কে হালদার এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক। গত শনিবার তাকে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরের একটি বাড়ি থেকে গ্রেপ্তার করে। ইডি জানিয়েছে, পি কে হালদার নাম পাল্টে সেখানে আত্মগোপন করে ছিলেন।

গতকাল রোববার সকালে পি কে হালদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কলকাতার নগর দায়রা আদালত। এর ফলে তাকে রিমান্ড হেফাজতে পায় ইডি। তদন্ত কর্মকর্তাদের জেরার মুখে দফায় দফায় কান্নায় ভেঙে পড়েন পি কে হালদার।

প্রসঙ্গত, বেশ কিছু আর্থিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালনকালে প্রায় তিন হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। তাকে গ্রেপ্তার করতে রেড অ্যালার্ট জারি করেছিল ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন (ইন্টারপোল)।