advertisement
advertisement
advertisement
advertisement

‘মুজিব’ সিনেমার ট্রেইলার নিয়ে কানে যাচ্ছেন শুভ-তিশা

বিনোদন প্রতিবেদক
১৬ মে ২০২২ ০৫:৪২ পিএম | আপডেট: ১৬ মে ২০২২ ০৫:৪৪ পিএম
advertisement

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব’ সিনেমার ট্রেইলার প্রদর্শন হবে কান চলচ্চিত্র উৎসবে। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমাটি।

এ উপলক্ষে আগামীকাল মঙ্গলবার ফ্রান্সের উদ্দেশে ঢাকা ছাড়ছেন বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ।

উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে আগামী ১৯ মে ভারতীয় প্যাভিলিয়নে সিনেমাটির ট্রেইলার প্রদর্শন হবে।

এ প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘এই প্রথম আমার কান চলচ্চিত্র উৎসবে যাওয়া। এটা একটা স্বপ্নের মতো। আমার জন্য অনেক বড় সম্মান শুধু নয়, পুরো দেশের জন্য সম্মানের। আমার এই সম্মান আমার ভক্ত এবং সব বাংলাদেশির জন্য সঙ্গে ভাগ করে নিচ্ছি, যারা আমাকে আরিফিন শুভ বানিয়েছেন।’

আরিফিন শুভর সঙ্গে কানে যাওয়ার কথা আছে সিনেমায় বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড় বেলার চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের। এ ছাড়া ভারতের তথ্যমন্ত্রীসহ দেশটি থেকে সিনেমাটির টিমের কয়েকজন উপস্থিত থাকবেন।

সিনেমাটির সবশেষ অবস্থা প্রসঙ্গে খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল জানিয়েছেন, সিনেমাটি এখন দীর্ঘ ভিএফএক্স প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে।

‘মুজিব’ সিনেমায় শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া অভিনয় করেছেন। সব মিলিয়ে শতাধিক অভিনেতার কাজ করা ছবিটি আগামী সেপ্টেম্বরে মুক্তির কথা রয়েছে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়।