advertisement
advertisement
advertisement
advertisement

পদ্মা সেতু নয় টাকা পাচারেই গায়ে জ্বালা

মির্জা ফখরুল ইসলাম, বিএনপি মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
২৭ মে ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৭ মে ২০২২ ০১:০৫ এএম
advertisement

পদ্মা সেতু থেকে ‘হাজার কোটি টাকা লুট’ হওয়ায় গায়ে জ¦ালা ধরেছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গায়ে জ্বালা হচ্ছে পদ্মা সেতু বলে নয়, পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে ওরা বিদেশে সম্পদ করছে- এখানেই আমাদের গায়ে জ্বালা হচ্ছে।

advertisement

কারণ, এটা আমাদের (জনগণ) টাকা, আমাদের কষ্টার্জিত টাকা। সমস্ত মেগা প্রজেক্ট আপনারা (সরকার) এভাবে করছেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পদ্মা সেতু বিএনপির গায়ে জ্বালা- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ মন্তব্যের জবাবে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের সরকার তো এখন গদগদ হয়ে গেছে। সারাক্ষণ এখন শুধু পদ্মা সেতু, পদ্মা সেতু নিয়ে কথা বলছে। পদ্মা সেতু তো কারও পৈতৃক সম্পত্তি দিয়ে তৈরি করা হচ্ছে না। দেশের মানুষের পকেটের টাকা দিয়ে তৈরি করা হচ্ছে।

‘কালজয়ী রাষ্ট্রনায়ক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম’ গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে জিয়া পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে। পরিষদের পক্ষে সংকলিত এই গ্রন্থের প্রকাশক অধ্যাপক আব্দুল কুদ্দুস। জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের পরিচালনায় বক্তব্য রাখেন অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক সলিমুল্লাহ খান, অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক শফিকুল ইসলাম, অধ্যাপক সাইফুল ইসলাম, অধ্যাপক মুজিবুর রহমান হাওলাদার, অধ্যাপক আবু জাফর খান, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক এমতাজ হোসেন, আবদুল্লাহ হিল মাসুদ প্রমুখ।

রাজধানীর মেট্রোরেল প্রকল্পের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, মিরপুর থেকে যদি দেখেন কিছুক্ষণ পর পর স্টেশন। এর কোনো প্রয়োজন নেই। শেওড়াপাড়ায় একটা, আগারগাঁওয়ে একটা, এর পরে সংসদ ভবনের ওখানে আরেকটা, এর পর ফার্মগেটে একটা। এত কাছাকাছি স্টেশন পৃথিবীর আর কোথাও দেখিনি। কারণ কী? একটাই কারণ, অনেক টাকা পাওয়া যাবে। #

advertisement