advertisement
advertisement
advertisement
advertisement

খুলনায় জেলহাজতে বিএনপির ২৯ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক,খুলনা
২৭ মে ২০২২ ০৯:৫৩ পিএম | আপডেট: ২৭ মে ২০২২ ১০:৪৪ পিএম
খুলনায় বিএনপি নেতাকর্মীদের আটক। ছবি : সংগৃহীত
advertisement

খুলনা পুলিশের ওপর হামলার মামলায় মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ২৯ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। একই মামলায় বিএনপির ১২ জন নারী নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত। গ্রেপ্তারকৃত ৪১ নেতাকর্মীর মধ্যে বাকিদের জামিনের শুনানী আগামি রোববার অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার খুলনা মহানগর বিএনপির আহবায়ক এ্যাড. এস এম শফিকুল আলম মনা অভিযোগ করেন, গতকাল বৃহস্পতিবার ছাত্রলীগ ও যুবলীগ পুলিশের সহায়তায় আমাদের সমাবেশের ওপর বিনা কারণে আক্রমণ চালায়। পুলিশ টিয়ারসেল ও গুলি করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করে। হামলায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এখন তারা বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাধীন আছেন। কিন্তু সেখান থেকেও তাদের আটক করা হচ্ছে।

পদ্মা সেতু ইস্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দেশের সিনিয়র নাগরিকদের সম্পর্কে প্রধানমন্ত্রীর কটূক্তির প্রতিবাদে কর্মসূচি চলাকালে বিএনপি-পুলিশ সংঘাতে সমাবেশ পন্ড হয়ে যায়। এ ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগ এনে খুলনা সদর থানার উপপরিদর্শক বিশ্বজিৎ বসু বাদী হয়ে মামলা করেন।

মামলায় মহানগর বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুল আলম মনা, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি রকিবুল ইসলাম বকুল, জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ, নগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম জহির, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীসহ ৯২ জনের নাম উল্লেখসহ ৮৯২ নেতাকর্মীকে আসামি করা হয়।