advertisement
advertisement
advertisement
advertisement

পরকীয়ায় জড়ানোর প্রবণতা নারীদের বেশি কেন, জানাল সমীক্ষা

অনলাইন ডেস্ক
১৩ জুন ২০২২ ১০:৩৯ এএম | আপডেট: ১৩ জুন ২০২২ ১১:৩৭ এএম
প্রতীকী ছবি
advertisement

মানুষ কেন পরকীয়া সম্পর্কে জড়ায় তা নিয়ে নানা মত রয়েছে। কারও মতে, বিবাহিত সঙ্গীর সঙ্গে মানসিক দূরত্ব থেকেই পরকীয়া সম্পর্কের দিকে যান মানুষ। আবার কেউ বলেন, মানসিক দূরত্বের পাশাপাশি, শারীরিক অপূর্ণতা থেকেও পরকীয়া সম্পর্কের দিকে ঝোঁকেন মানুষ। সম্প্রতি একটি অনলাইন ডেটিং সংস্থার করা সমীক্ষা জানিয়েছে, যে নারীরা পরকীয়ায় জড়িয়ে পড়েন, তাদের মধ্যে প্রায় ৫২ শতাংশ নিয়মিত যোগ অভ্যাস করে থাকেন।

সমীক্ষায় জানানো হয়েছে, পরকীয়ায় জড়ানোর ক্ষেত্রে দ্বিতীয় স্থানে রয়েছেন যে নারীরা নিয়মিত সকালে দৌঁড়ান। তৃতীয় স্থানে রয়েছেন যারা প্রতিদিন টেনিস খেলেন, সাঁতার কাটেন এবং নিয়মিত সাইকেল চালান এমন নারীদের মধ্যেও পরকীয়ার প্রবণতা বেশির দিকে।

প্রশ্ন উঠতেই পারে যে, নানা ধরনের শরীরচর্চার অভ্যাস থাকা নারীদের মধ্যেই কেন পরকীয়ার প্রবণতা বেশি? গবেষণা বলছে, রোজ শরীরচর্চার অভ্যাস শুধু শারীরিকভাবে নয় মানসিকভাবেও উৎফুল্ল রাখে। রক্ত সঞ্চালন উন্নত করে। ভেতর থেকে শক্তি জোগায়। সমীক্ষায় অংশ নেওয়া নারীদের প্রশ্ন করা হলে অধিকাংশেই এক বাক্যে উত্তর দিয়েছেন, যৌনজীবন আরও আনন্দমুখর করে তুলতেই সঙ্গী থাকা সত্ত্বেও জীবনে প্রবেশ ঘটে অন্য ব্যক্তির। সঙ্গীর সঙ্গে দীর্ঘদিন শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার পর একঘেয়েমি চলে আসে। নতুন স্পর্শ পেতে ইচ্ছা করে। নিয়মিত শরীরচর্চার অভ্যাস সেই ইচ্ছাকে আরও বাড়িয়ে তোলে। সূত্র : আনন্দবাজার।