advertisement
advertisement
advertisement
advertisement

টাইগাররা সেন্ট লুসিয়ায়

ক্রীড়া প্রতিবেদক
২৩ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২২ জুন ২০২২ ১০:৫৯ পিএম
advertisement

দ্বিতীয় টেস্টের ভেন্যুতে পৌঁছে গেছেন টাইগাররা। আগামীকাল সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ দল।

advertisement

অ্যান্টিগাতে প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ব্যাটিং ব্যর্থতায় চার দিনেই হারের তেতো স্বাদ পেতে হয়েছে সাকিবদের। লাল বলের ক্রিকেটে এবার তাদের দ্বিতীয় পরীক্ষা। গতকাল সেন্ট লুসিয়ায় পৌঁছেন তারা। সেখানে অনুশীলন করে নিজেদের ঝালিয়ে নিয়েছেন। দ্বিতীয় টেস্টে প্রথম টেস্টের পুনরাবৃত্তি চান না নতুন টেস্ট অধিনায়ক সাকিব। সবাইকে নিজের সেরাটা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় টেস্টে বাংলাদেশ একাদশে একাধিক পরির্বতন আসতে পারে। এনামুল হক বিজয় ও শরিফুল ইসলামের খেলার সম্ভাবনা প্রবল। বিশ্রাম দেওয়া হতে পারে মুমিনুল হক ও মোস্তাফিজুর রহমানকে। মুমিনুল রানে নেই। ফর্মে ফেরার জন্য তার ‘বিশ্রাম’ প্রয়োজন। মোস্তাফিজের টেস্টের প্রতি আগ্রহ কম। আর দলে শরিফুল যোগ দিয়েছেন। পেস আক্রমণে টিম ম্যানেজম্যান্টের পছন্দ শরিফুল, এবাদত ও খালেদ।

লাল বলের ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। নিউজিল্যান্ড সফরে একটি ম্যাচ জয়ের পর থেকেই ছন্দহীন টাইগাররা। সাউথ আফ্রিকায় ভরাডুবির পর দেশের মাটিতে শ্রীলংকার কাছে টেস্ট সিরিজ হেরেছে। সবশেষ হার ওয়েস্ট ইন্ডিজ সফরের অ্যান্টিগা টেস্ট। অধিনায়ক পরিবর্তন হলেও দলের পারফরম্যান্সের যেন উন্নতি হচ্ছে না। বিশেষ করে ব্যাটিং ব্যর্থতার কারণে একের পর এক হারের তেতো স্বাদ পেতে হচ্ছে টাইগারদের। ব্যাটসম্যানদের টেকনিকে সমস্যা বলে মনে করেন সাকিব। সমস্যা নিয়ে কোচরা কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ হওয়ায় প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ। অ্যান্টিগা টেস্ট হেরে কিছুটা হলেও ব্যাকফুটে থাকবে টাইগাররা। তবে শেষ ম্যাচটি জিতে সিরিজ হার এড়ানোর পাশাপাশি পয়েন্ট পাওয়ার লক্ষ্য থাকবে তাদের। সেভাবেই সেন্ট লুসিয়ায় অনুশীলন করে নিজেদের প্রস্তুত করে নিচ্ছেন তারা।

advertisement