advertisement
advertisement
advertisement
advertisement

সিলেটে বন্যার্তদের সমস্যা উত্তরণের কাজ করবে পুলিশ : আইজিপি

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
২৩ জুন ২০২২ ০৭:৪৫ পিএম | আপডেট: ২৩ জুন ২০২২ ০৯:৩১ পিএম
পুলিশের পক্ষ থেকে বন্যাকবলিত এলাকাগুলোতে সহযোগিতা অব্যাহত থাকবে। ছবি : আমাদের সময়
advertisement

সিলেট ও সুনামগঞ্জে পুলিশের পক্ষ থেকে বন্যাকবলিত এলাকাগুলোতে সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এ ছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও ভালো করতে জনগণ, রাজনীতিবিদ, প্রশাসনের সমন্বয়ে হাওরবাসীর যে কোনো সমস্যা উত্তরণে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন পুলিশ প্রধান।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, ‘আমি অনুরোধ করবো হাওরাঞ্চলে যেখানে সহজেই যাওয়া যায় না দুর্গমগ্রাম, সীমান্তবর্তী গ্রাম ও দুরবর্তী প্রত্যন্ত গ্রাম গুলোতে সরকারি, বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ অব্যহত রাখতে।’

র‌্যাবের একটি হেলিকপ্টারে করে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে নামেন পুলিশ প্রধান। এ সময় ওই স্কুল মাঠে উপস্থিত বন্যাদুর্গত মানুষের সঙ্গে কথা বলেন তিনি। বানভাসি মানুষের খোঁজ-খবর নেওয়া শেষে শতাধিক বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন ড.বেনজীর আহমেদ। এ ছাড়া স্পিডবোটে করে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন গ্রাম পরিদর্শন করেন তিনি।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চিড়া, চিনি, গুড়, বিস্কুট, গুঁড়ো দুধ, লবন, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যা্লেবট, ওষুধ, মোমবাতি, দিয়াশলাই, খাবার প্লেট ও গ্লাস।

এরপর আইজিপি আবারও স্পিডবোটে করে বিশ্বম্ভরপুর উপজেলার হাওরপাড়ের বন্যায় ক্ষতিগ্রস্ত কয়েকটি গ্রাম পরিদর্শন করেন। শেষে তিনি বিশ্বম্ভরপুর থানা কমপ্লেক্সএ আশ্রয় নেওয়া বন্যাদুর্গত মানুষের মধ্যে রান্নাকরা খাবার বিতরণ করেন। 

এ সময় উপস্তিতি ছিলেন বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ (পিপিএম), অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় সরকার, সুনামগঞ্জ পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি ) মিজানুর রহমান (বিপিএম), সুনামগঞ্জ পুলিশ লাইনের স্তবক ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার নিকুলিন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, নৌপুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার সম্পা ইসলাম, তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার, বিশ্বম্ভরপুর থানার ওসি ইকবাল হোসেন, বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক মিয়া, বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন প্রমুখ।