advertisement
advertisement
advertisement
advertisement

শুভ জন্মদিন লিওনেল মেসি
ইতিহাসের সেরা ফর্ম আসছে!

ক্রীড়া ডেস্ক
২৪ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৩ জুন ২০২২ ১০:১৫ পিএম
advertisement

বার্সেলোনায় শুরু থেকে শেষ পর্যন্ত একই ছন্দে খেলেছেন লিওনেল মেসি। তবে দীর্ঘদিনের ক্লাব বদলে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির ডেরায় পাড়ি জমানোর পর সেই ছন্দে কিছুটা ছেদ পড়েছে। ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি অবশ্য বিশ্বাস করেন, আগামী মৌসুমেই স্বরূপে ফিরবেন মেসি। ফরাসি সংবাদমাধ্যম লা প্যারিসিয়েনের সঙ্গে এক সাক্ষাৎকারে মেসি প্রসঙ্গে খেলাইফি বলেন, ‘রেকর্ড সাতবার ব্যালন ডি’অর জয়ী মেসির এই মৌসুমটা হয়তো তার সেরা ছিল না। তবে বার্সেলোনায় ২০ বছর কাটিয়ে এরপর একটি নতুন দেশ, নতুন শহর, নতুন লিগ, নতুন দল, নতুন সংস্কৃতি; এ সবকিছুর সঙ্গে তাকে মানিয়ে নিতে হয়েছে। এ ছাড়া করোনাও তাকে ভুগিয়েছে।’

তবে বাঁ পায়ের জাদুকর মেসি আগামী মৌসুমে তার সহজাত বিস্ময়কর ফুটবল নৈপুণ্যে সবাইকে মুগ্ধ করতে পারবেন বলে বিশ্বাস পিএসজি সভাপতির, ‘গত মৌসুম মেসির জন্য সহজ ছিল না। তবে আগামী মৌসুমে আমরা মেসির সর্বকালের সেরা ভার্সন দেখতে পাব।’ গত মৌসুমে পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে ‘মাত্র’ ১১ গোল করতে পেরেছিলেন মেসি, গোল বানিয়ে দিয়েছিলেন ১৪টি। অথচ বার্সেলোনায় নিজের সংকটময় শেষ মৌসুমেও ৩৮ গোল করেছিলেন তিনি।

পিএসজির হয়ে ঠিক জ্বলে উঠতে না পারলেও আর্জেন্টিনার হয়ে কিন্তু নিয়মিত আলো ছড়াচ্ছেন মেসি। দেশের হয়ে সবশেষ ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে রেকর্ড ৫ গোল করেছেন তিনি।