advertisement
advertisement
advertisement
advertisement

মালয়েশিয়াকে ৬ গোলে ভাসালেন সাবিনারা

ক্রীড়া প্রতিবেদক
২৪ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৩ জুন ২০২২ ১০:১৫ পিএম
advertisement

ফিফা র‌্যাংকিংয়ের মাপকাঠিকে শুধুই সংখ্যায় পরিণত করলেন বাংলাদেশের মেয়েরা। যোগ্যতা ও দক্ষতার অসাধারণ ফুটবল প্রদর্শনী দেখল বাংলাদেশের ফুটবল রোমান্টিকরা। ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়াকে তারা হারাল ৬-০ গোলে। স্কোরলাইন দেখে অবিশ^াস্যের মতো মনে হয়েছে একটা সময়। তবে পুরো ম্যাচ যারা দেখেছেন তারা ভালোই জানেন। স্কোরলাইন আরও বড় হলে মোটেও অবাক হওয়ার কিছু ছিল না। প্রায় ম্যাচের অধিকাংশ সময় মালয়েশিয়ার ডি বক্সে আক্রমণের পসরা সাজিয়েছিলেন বাংলাদেশের সাবিনা-আঁখি-সানজিদারা। একটি করে গোল করেছেন সাবিনা খাতুন, সিরাত জাহান স্বপ্না, মনিকা চাকমা ও কৃষ্ণা রানী সরকার। আর দুটি গোল আঁখির।

প্রথমার্ধেই ৪-০ গোলের লিড নেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্থে আসে আরও দুটি গোল। বৃহস্পতিবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে যায় ৪-০ গোলে। সে সময় জোড়া গোল করেন আঁখি খাতুন। অন্য দুই গোল ছিল সাবিনা ও স্বপ্নার।

২টি প্রীতিম্যাচ হবে। অপরটি রয়েছে এই কমলাপুরেই আগামী ২৬ জুন। বাংলাদেশ র‌্যাংকিংয়ে ১৪৬তম। অপরদিকে মালয়েশিয়ার অবস্থান ৮৫। এ ব্যবধান এখন বিশ^াস হচ্ছে না কারও কাছে। দুচোখ বিশ^াস করছে না খেলার ফল।

খেলার ৯ মিনিটে মারিয়া মান্ডার কর্নার থেকে বল পেয়ে বাংলাদেশের গোল উৎসব শুরু করেন আঁখি খাতুন। ১২তম মিনিটে বক্সে ফাঁকায় থাকা সানজিদা গোলের সুযোগ পেয়েও তাড়াহুড়া করতে গিয়ে বল ক্রসবারের উপর দিয়ে মেরে হতাশ করেন।

২৬তম মিনিটে ডান দিক থেকে কোনাকুনি শটে সাবিনার দৃষ্টিনন্দন গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এরপর আঁখির প্লেসিং শটে গোল (৩-০) নিশ্চিত হয়। ৩৬তম মিনিটে গোলেপোস্ট লক্ষ করে প্রথম শট নিয়েও ব্যর্থ হয় মালয়েশিয়া। ৪৫তম মিনিটে স্বপ্নার গোলে স্কোরলাইন ৪-০ করে বাংলাদেশ। ৬৭তম মিনিটে মনিকা চাকমার গোলে আরও একধাপ এগিয়ে যায় স্বাগতিকরা। সাত মিনিট পর ঋতুপর্না চাকমার ক্রস থেকে বল পেয়ে গোল করেন কৃষ্ণা রানী সরকার।